তামিমের সাথে সেরা করদাতার তালিকায় রিয়াদ-সৌম্য

inCollage 20211118 174808888 compress5

২০২০-২১ অর্থ বছরের জন্য সেরা করদাতার তালিকা প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এ তালিকায় তামিমের সাথে যুক্ত হয়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং সৌম্য সরকার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সর্বশেষ ২০১৯-২০ অর্থ বছরে সেরা করদাতার তালিকা থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান এবং সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তাদের জায়গা নতুন এসেছেন মাহমুদউল্লাহ রিয়াদ-সৌম্য সরকার।
জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযাতী বুধবার (১৭ নভেম্বর) ২০২০-২১ করবর্ষে সেরা করদাতার তালিকা প্রকাশ করে এনবিআর। সেখানে ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠানের নাম প্রকাশ করেছে তারা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

২০২০-২১ করবর্ষে ব্যক্তি পর্যায়ে ৭৫জন, কোম্পানি পর্যায়ে ৫৪ এবং অন্যান্য ক্ষেত্রে ১২ টি ট্যাক্স কার্ড দেওয়া হবে।
জাতীয় আয়কর দিবসে তাদের হাতে এ সম্মাননা তুলে দেওয়া দেওয়া হবে। অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব নুসরাত জাহান নিসু স্বাক্ষরিত এক প্রজ্ঞাপণে এ তথ্য জানা গেছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সর্বশেষ কয়েকবছর ধরে সেরা করদাতা হিসেবে ট্যাক্স কার্ড পাচ্ছেন তামিম ইকবাল। বাকি দুইজন এবার তার সাথে যুক্ত হয়েছেন। এর আগে সাকিব-মাশরাফিরা সেরা করদাতা নির্বাচিত হয়েছিলেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শুক্রবার (১৯ নভেম্বর) থেকে পাকিস্তানের বিপক্ষে মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজ। এ সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ইনজুরির কারণে নেই তামিম ইকবাল। আর খারাপ ফর্মের কারণে বাদ পড়েছেন সৌম্য সরকার।

You May Also Like