প্র্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে বাংলাদেশকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন বাবর আজম

760

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দলে নেই সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। মাহমুদউল্লাহ শুধু অভিজ্ঞ। অভিজ্ঞ ক্রিকেটার না হয়েও বাংলাদেশকে হালকাভাবে নেওয়ার সুযোগ দেখছেন না বাবর আজম।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিশ্বকাপে চোট পেয়েছেন সাকিব। যে কারণে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজের দলে নেই তিনি। অন্যদিকে বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি মুশফিক। প্রধান নির্বাচকের মতে টেস্ট চ্যাম্পিয়শিপকে গুরুত্ব দিয়ে টি-টোয়েন্টির দলে রাখা হয়নি মুশফিককে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সাকিব-মুশফিক না থাকায় দলে সুযোগ পেয়েছেন আকবর আলী, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির রাব্বি। অন্যদিকে হাফিজ বাদে বিশ্বকাপ দল নিয়েই বাংলাদেশে এসেছে পাকিস্তান। অভিজ্ঞতা ও শক্তিমত্তার বিবেচনায় পাকিস্তানের চেয়ে পিছিয়ে টাইগাররা। বাংলাদেশ দলে সাকিব ও মুশফিকের মতো অভিজ্ঞ ক্রিকেটার না থাকলেও হালকাভাবে নিতে নারাজ পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

প্রথম টি-টোয়েন্টির আগে সংবাদ সম্মেলনে আসেন তিনি। তার মতে যেসব তরুণ ক্রিকেটাররা বাংলাদেশ দলে ডাক পেয়েছেন সবাই পরীক্ষিত ক্রিকেটার এবং পারফর্মার।“এটা তাঁদের হোম সিরিজ। কাজেই তাঁদের হালকাভাবে নেওয়ার কোনো সুযোগ নেই। তাঁদের হয়তো মূল খেলোয়াড়রা নেই তবে যারাই আছে তারা ঘরোয়া ক্রিকেট, বিপিএলে নিয়মিত পারফর্মার। তাই তাঁদের হালকাভাবে নেওয়ার কোন সুযোগ দেখছি না।”

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিশ্বকাপ শেষ করে সরাসরি ঢাকায় পা রেখেছে পাকিস্তান দল। আইসিসির ইভেন্টে একাদশে পরিবর্তন আনার সুযোগ না থাকলেও বাংলাদেশ সিরিজে দলের বেঞ্চ ক্রিকেটারদের পরখ করে দেখতে চান বাবর আজম। মূল খেলোয়াড়দের বাদ না দিলেও বাকিদের ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো হবে জানালেন তিনি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

“দেখুন, যেভাবে আমাদের ওয়ার্ল্ড কাপের যে মোমেন্টাম ছিল, ঐটা ধরে রাখার চেষ্টা করব। চেষ্টা করছি ভিন্ন এক সমন্বয় তৈরি করতে এবং আমাদের বেঞ্চ ক্রিকেটারদেরও পরখ করে দেখতে চাচ্ছি। আমার মনে হয় এরপরই আমাদের ওয়েস্ট ইন্ডিজ সিরিজ রয়েছে এবং সর্বমোট ছয়টি ম্যাচ রয়েছে। খেলোয়াড়দের পরখ করে নেওয়ার বড় সুযোগ এটি। আমার মতে যে মোমেন্টাম পেয়েছি… মূল খেলোয়াড়দের তো বাদ দিতে পারবেন না। কারণ সামনে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজও রয়েছে।”

You May Also Like