ব্রেকিং নিউজ: দ. আফ্রিকা-ঘানা ম্যাচ তদন্ত করবে ফিফা

756

ড্র করলেই চলতো। টিকে থাকতো কাতার বিশ্বকাপ স্বপ্ন। কিন্তু মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ঘানার কাছে ১-০ গোলে হেরে গেছে দক্ষিণ আফ্রিকা। এই হারে শেষ হয়ে গেছে বাফানা বাফানাদের স্বপ্ন। তাদের হারিয়ে প্লে-অফ পর্বে উঠে গেল ঘানা। এই ম্যাচ নিয়ে শুরু হয়েছে বিতর্কের ঝড়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ম্যাচের ৩৩ মিনিটে পেনাল্টি পায় ঘানা। আন্দ্রে আয়া ভুল করেননি। স্পট কিক থেকে করেন ম্যাচের একমাত্র ও জয়সূচক গোল। ম্যাচ শেষে এই পেনাল্টি নিয়ে অভিযোগ তুলেছে দক্ষিণ আফ্রিকা। ফিফার কাছে লিখিত অভিযোগও করেছেন দেশটির ফুটবলকর্তারা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দ. আফ্রিকার অভিযোগ আমলে নিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। বিতর্কিত ম্যাচটির তদন্তের সিদ্ধান্ত নিয়েছে ফুটবলের অভিভাবক সংস্থা। দক্ষিণ আফ্রিকা ফুটবল এসোসিয়েশনের প্রধান নির্বাহী টেবোগো মোথলান্তে অভিযোগ করেন, ম্যাচে সেনেগালিজ রেফারি ম্যাগাত্তে এনডিয়ায়ে ঘানার পক্ষে রেফারিং করেছেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তার অভিযোগ অমূলক নয়। টিভি রিপ্লেতে দেখা যায়, কর্নার কিক থেকে উড়ে আসা বল পান ঘানার মিডফিল্ডার ড্যানিয়েল আমারতি। ওই সময় দক্ষিণ আফ্রিকার ডিফেন্ডার রাসিন ডি রিউকের হাতের আলতো ছোঁয়াতেই ডি-বক্সে পরে যান আমারতি। পরে রিউককে হলুদ কার্ড দেন রেফারি। একই সঙ্গে পেনাল্টির সিদ্ধান্ত জানান ম্যাচকর্তা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এ নিয়ে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফিফা বলেছে, ‘দক্ষিণ আফ্রিকা ফুটবল এসোসিয়েশন থেকে ফিফায় অভিযোগ করেছে এবং এটা পর্যালোচনা করা হবে।’

You May Also Like