নতুন করে টি-২০ র‌্যাংকিং প্রকাশ করলো আইসিসি

54h

দ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের হালনাগাদকৃত তালিকা প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তাতে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে শীর্ষস্থান হারিয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিকে বিশ্বকাপ চলাকালেই আফগানিস্তানের মোহাম্মদ নবীকে টপকে শীর্ষস্থানে ওঠেন সাকিব। তবে সাকিবের পয়েন্ট স্পর্শ করে নবী যৌথভাবে শীর্ষস্থান দখল করেন। সর্বশেষ র‍্যাংকিংয়ে সাকিবকে দুইয়ে ঠেলে নবী এককভাবে শীর্ষে অবস্থান করছেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এই ক্যাটাগরিতে তৃতীয় স্থানে উঠে এসেছেন ইংলিশ অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোন। চতুর্থ স্থানে গ্লেন ম্যাক্সওয়েল ও পঞ্চম স্থানে ওয়ানিন্দু হাসারাঙ্গা রয়েছেন। শীর্ষ দশে প্রবেশ করেছেন মঈন আলী ও মিচেল মার্শ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিকে বল হাতে দারুণ পারফর্ম করা অস্ট্রেলীয় স্পিনার অ্যাডাম জাম্পা বোলারদের র‍্যাংকিংয়ে ছয় নম্বর থেকে এক লাফে তিন নম্বরে উঠে এসেছেন। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা রাখা জশ হ্যাজলউড ও মিচেল মার্শেরও যথাক্রমে বোলিং ও ব্যাটিং র‍্যাংকিংয়ে উল্লেখযোগ্য উন্নতি ঘটেছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিকে হ্যাজলউড বোলারদের র‍্যাংকিংয়ে পাঁচ নম্বরে উঠে এসেছেন। সেমিফাইনালে ভালো করার পর চোটের কারণে ছিটকে পড়া ডেভন কনওয়ে ব্যাটারদের তালিকার চতুর্থ স্থানে অবস্থান করছেন। ৬ ধাপ এগোনো মার্শ অবস্থান করছেন ১৩ নম্বরে। ৮ ধাপ এগিয়ে বিশ্বকাপের সেরা খেলোয়াড় ডেভিড ওয়ার্নার ৩৩তম। ব্যাটারদের তালিকায় যথারীতি বাবর আজম ও বোলারদের তালিকায় ওয়ানিন্দু হাসারাঙ্গা শীর্ষে অবস্থান করছেন।

You May Also Like