লড়াই করেও জয়ের দেখা পেলো না ব্রাজিল

inCollage 20211117 085031006

কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে বুধবার (১৭ নভেম্বর) চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচ গোলশূন্য ড্র হয়েছে। নির্ধারিত ৯০ মিনিট পেরিয়ে অতিরিক্ত ৫ মিনিট পেলেও কোনো দলই গোলের দেখা পায়নি।
এর আগে প্রথমার্ধ শেষে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় এ দু’দল। ব্রাজিল যেমন সুযোগ হাতছাড়া করেছে তেমনি মেসি বাহিনীও সুযোগ নষ্ট করেছে বেশ কয়েকবার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ম্যাচের ১৩তম মিনিটেই জালের দেখা পেয়ে যেতো ব্রাজিল, যদি ভিনিসিয়াস জুনিয়র বলটা একটু বেশি বাড়িয়ে না দিতেন। কাউন্টার অ্যাটাক থেকে অনেকটা ফাঁকায় বল পেয়েছিলেন তিনি। এভাবে আক্রমণ-পাল্টা আক্রমণে বেড়েছে ম্যাচের বয়স। প্রথমার্ধের বিরতির ঠিক আগে আর্জেন্টিনার সামনে সুযোগ এসেছিল বল জালে পাঠানোর। তবে অ্যালিসন বেকারের দৃঢ়তায় সে চেষ্টা ব্যর্থ হয় আলবিসেলেস্তে শিবিরের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এ ম্যাচে লিওনেল মেসিকে শুরুর একাদশে রেখে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হয় আর্জেন্টিনা। কনমেবল অঞ্চলের কাতার বিশ্বকাপ বাছাইয়ের এ ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে আর্জেন্টিনার এস্তাদিও সান হুয়ান স্টেডিয়ামে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

মেসির সঙ্গে এ ম্যাচে আর্জেন্টিনার আক্রমণভাগে ছিলেন কোপা আমেরিকা জয়ের বীর সেনানী অ্যাঞ্জেল ডি মারিয়া ও লাওতারো মার্টিনেজ। মিডফিল্ডে লেয়ান্দ্রো প্যারাদেসের পাশাপাশি ছিলেন জিওভানি লো সেলসো ও রদ্রিগো ডি পল। একাদশের অন্য পাঁচজন হলেন- এমিলিয়ানো মার্টিনেজ, মার্কোস আকুনা, নিকোলাস ওতামেন্দি, ক্রিস্টিয়ান রোমেরো ও মলিনা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

অন্যদিকে ব্রাজিলের একাদশে ছিল না নেইমার জুনিয়র। তার জায়গায় খেলেছেন রিয়াল মাদ্রিদের তরুণ ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। আক্রমণভাগে তাকে সঙ্গ দেয় ম্যাথিয়াস কুনহা, লুকাস পাকুয়েতা ও রাফিনহা। মিডফিল্ডে ফ্যাবিনহোর পাশাপাশি ছিলেন ফ্রেড। রক্ষণভাগে ছিলেন দানিলো, মার্কুইনহোস, এডার মিলিতাও ও অ্যালেক্স সান্দ্রো। গোলরক্ষকের দায়িত্ব পালন করেন অ্যালিসন বেকার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আর্জেন্টিনা একাদশ

লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া, লাওতারো মার্টিনেজ, লেয়ান্দ্রো প্যারাদেস, জিওভানি লো সেলসো, রদ্রিগো ডি পল, এমিলিয়ানো মার্টিনেজ, মার্কোস আকুনা, নিকোলাস ওতামেন্দি, ক্রিস্টিয়ান রোমেরো ও মলিনা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ব্রাজিল একাদশ

ভিনিসিয়াস জুনিয়র, ম্যাথিয়াস কুনহা, লুকাস পাকুয়েতা, রাফিনহা, ফ্যাবিনহো, ফ্রেড, দানিলো, মার্কুইনহোস, এডার মিলিতাও, অ্যালেক্স সান্দ্রো ও অ্যালিসন বেকার।

You May Also Like