ব্রেকিং নিউজঃ রাসেল ডমিঙ্গোকে চরম অপমান করলো বাংলাদেশ ক্রিকেট ব্রোর্ড

inCollage 20211114 135923758 compress24

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যানস নিয়ে সমালোচনা হচ্ছে চারিদিকে। প্রতিটি ম্যাচেই নতুনভাবে ভক্ত-সমর্থকদের হতাশ করছে বাংলাদেশ ক্রিকেট দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাজে পারফরম্যান্সের পর নড়েচড়ে বসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্যেই হোম অব ক্রিকেট থেকে গুঞ্জন দল থেকে শুরু করে কোচিং স্টাফ পরিবর্তন আসবে সব জায়গায়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

গত রোববার (৭ নভেম্বর) সদ্যই বাংলাদেশ জাতীয় দলের টিম ডিরেক্টরের দায়িত্ব পাওয়া খালেদ মাহমুদ সুজন জানালেন সেই পরিবর্তনের কথা। তিনি জানালেন, বাংলাদেশ দলের কোচিং স্টাফের সঙ্গে যুক্ত করার চেষ্টা চলছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে সবচেয়ে বেশি সমালোচিত হচ্ছেন রাসেল ডোমিঙ্গো। শুধু দলের ব্যর্থতার দায়ই নয়, কৌশলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবিকে ফাঁদে ফেলেছেন টাইগারদের হেড কোচ।
স্টিভ রোডসকে সরিয়ে ২০১৯ সালে ডোমিঙ্গোকে নিয়োগ দেয় বিসিবি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় ছাড়া বড় কোনো সাফল্য নেই এই প্রোটিয়া কোচের আমলনামায়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিপরীতে নানান বিতর্কিত কর্মকাণ্ডে লাল সবুজের ভক্তদের ‘চোখের বিষ’ হয়ে উঠেছেন কখনই নিজ দেশের জাতীয় দলের প্রতিনিধিত্ব না করা সাবেক এই ক্রিকেটার।
২ কোটি টাকা ভর্তুকি দিয়ে বিদায়ের চেয়ে বিসিবি রাসেল ডমিঙ্গোকে জাতীয় দলের দায়িত্ব থেকে সরিয়ে অন্য কোনো কাজে লাগাতে চাচ্ছে। আর সেটা হতে পারে নারী দল, এইচপি দল বা অন্য কোনো দায়িত্বে। তবে অবস্থা দেখে মনে হচ্ছে, ডমিঙ্গোকে নারী দলের দায়িত্ব দেওয়া হতে পারে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ব্যর্থতার দায় কাঁধে নিয়ে অনেক আগেই নারী দলের ভারতীয় কোচ বিদায় নিয়েছেন। জিম্বাবুয়ে সিরিজ ও ওয়ানডে বিশ্বকাপের বাছাই পর্ব খেলতে গেছে নারী দল। দেশীয় কোচ এ.কে.এম মাহমুদ ইমন নারী দলের কোচের দায়িত্বে আছেন। বিসিবি এই দায়িত্ব তুলে দিতে পারে ডমিঙ্গোর কাঁধে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে আপাতত নয়, ঘরের মাঠে পাকিস্তান সিরিজ ও নিউজিল্যান্ড সফরে ডমিঙ্গোই থাকবেন কোচের দায়িত্বে। এরপর আগামি বছরের শুরুতে সাকিব-তামিমদের কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হবে এই প্রোটিয়া কোচকে। ততদিনে ওয়ানডে বিশ্বকাপের বাছাই পর্বের মিশন শেষে নারী দলও ফিরে আসবে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ডমিঙ্গোকে ছাঁটাই করতে হলে তার পুরো এক বছরের বেতন পরিশোধ করতে হবে বিসিবিকে। চুক্তির শর্ত অনুযায়ী এই সুবিধা পাবেন তিনি। বিশ্বকাপের আগ মুহুর্তে ডমিঙ্গোর সাথে ২ বছরের চুক্তি করে বিসিবি। মাসে বেতন ১৭ হাজার ডলার। আনুষাঙ্গিক অন্যান্য খরচ মিলিয়ে তা ২০/২২ হাজার ডলারে পৌছায়। রাসেল ডমিঙ্গো চুক্তির শর্তের জন্য চাকরিতে টিকে যাবেন, তবে অন্যান্য কোচদের বেলায় ছাড় দিতে চায় না বোর্ড।

You May Also Like