জিম্বাবুয়েকে উড়িয়ে সিরিজ জয় বাংলাদেশের

342868c315efb5f5957c22e47de67ad60e18f238e72efae8

জিম্বাবুয়েতে দারুণ সময় কাটছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের। স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে সালমা-ফাহিমারা।
প্রথম ম্যাচে উড়িয়ে দেওয়ার পর শনিবার (১৩ নভেম্বর) দ্বিতীয় ম্যাচেও ৯ উইকেটের বড় জয় পেয়েছে টাইগ্রেসরা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে এদিন আগে ব্যাট করে ১২১ রানে থেমে যায় স্বাগতিক জিম্বাবুয়ের ইনিংস। জবাবে মাত্র এক উইকেট হারিয়ে ২৪.৩ ওভারেই ম্যাচ জিতে নিয়েছে বাংলাদেশ দল। ব্যাট হাতে ফিফটি করে অপরাজিত ছিলেন মুর্শিদা খাতুন হ্যাপি ও ফারজানা হক পিংকি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এর আগে বল হাতেও বেশ সাফল্য এনে দেন জাহানারা-সালমারা। জিম্বাবুয়ে অধিনায়কের টস জিতে ব্যাটিং নেওয়ার সিদ্ধান্ত ভুল প্রমাণিত করে মাত্র ১২১ রানেই আটকে ফেলে স্বাগতিকদের। বলতে গেলে তাদের কোনো ব্যাটারই দলের হাল ধরতে পারেননি। এদিন বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন নাহিদা আক্তার। এছাড়া জাহানারা আলম এবং সালমা খাতুন দুটি করে উইকেট নেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজটি আসন্ন নারী বিশ্বকাপের বাছাই পর্বের আগে বাংলাদেশের প্রস্তুতির অংশ। ২১ নভেম্বর শুরু হবে বিশ্বকাপ বাছাই পর্বের খেলা। প্রথম দিনই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

গ্রুপ পর্বে বাংলাদেশের অন্য তিন প্রতিপক্ষ থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র ও জিম্বাবুয়ে। ২৩ নভেম্বর যুক্তরাষ্ট্র, ২৫ নভেম্বর থাইল্যান্ড ও ২৯ নভেম্বর জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। ১০ দলের এই বাছাইয়ে দুই গ্রুপের সেরা তিন দলকে নিয়ে হবে সুপার সিক্স রাউন্ড। সেখান থেকে সেরা তিন দল মূল আসরে খেলার যোগ্যতা অর্জন করবে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ইতোমধ্যে সরাসরি বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও স্বাগতিক নিউজিল্যান্ড।

You May Also Like