বাংলাদেশ ক্রিকেটে যে পজিশনে চাকরি পেল মাশরাফি

PicsArt 11 13 10.42.58

দলের মাঝে যে ভাঙন তৈরি হয়েছে, তা দূরীকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন মাশরাফী বিন মোর্ত্তজা। ক্রিকেটারদের সঙ্গে বোঝাপড়ার বিষয়টি বিবেচনায় রেখে মাশরাফীকে পরামর্শক হিসেবে দলের সঙ্গে যুক্ত করা উচিত।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এমনটাই মনে করেন বিশ্লেষকরা। শুধু মিরপুরের একাডেমির ওপর নির্ভর না করে, দেশের বিভাগীয় শহরগুলোতে ভালোমানের একাডেমি গঠনের পরামর্শও দেন বিশ্লেষকরা।
যেভাবে ক্ষত-বিক্ষত হয়ে বিশ্বকাপ থেকে ফিরেছে টাইগাররা, তার সমাধান খুঁজতে বিসিবিতে চলছে তৎপরতা। হয়েছে তদন্ত কমিটি, দেওয়া হচ্ছে নানা পরিবর্তনের আশ্বাস। এরই মাঝে দরজায় কড়া নাড়ছে আরেকটি কঠিন মিশন। দুর্দান্ত ছন্দে থাকা পাকিস্তান আসছে বাংলাদেশে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিশ্বকাপ চলাকালীন বোর্ড কর্তাদের নানা অভিযোগ, ক্রিকেটারদের পাল্টা বক্তব্য, আমিরাত-ওমানে ক্রিকেটারদের সঙ্গে টিম ডিরেক্টরের না থাকা আর তামিমের বিশ্বকাপে না যাওয়া। সব মিলিয়ে এক রকম হ-য-ব-র-ল অবস্থার মধ্য দিয়ে গেছে মেগা ইভেন্ট।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

জাতীয় দলেও ভাঙনের সুর। আস্থা নেই অধিনায়কের ওপর। টাইগাররা টাইগারদের মতো পারফর্ম করতে হলে, দল হয়ে লড়াইয়ের বিকল্প নেই। আর বর্তমান অবস্থা থেকে দলকে এক সুতায় গাঁথতে পারেন কেবলই মাশরাফী। এমন মত বিশ্লেষকদের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এ নিয়ে তানভীর মাজহার তান্না বলেছেন, ‘সৌম্য, লিটনদের টানা ব্যর্থতায় প্রশ্ন উঠেছে টাইগারদের পাইপলাইন নিয়ে।
তবে তৃণমূল থেকে ক্রিকেটার তুলে আনতে বোর্ড কি কার্যকর ভূমিকা রাখছে?’সমাধান পেতে হলে প্রথমে দায় স্বীকারের মানসিকতা থাকতে হবে। বিসিবি কর্তারা কি সে পথে হাঁটবেন, প্রশ্ন বিশ্লেষকদের।

You May Also Like