কলম্বিয়াকে হারিয়ে প্রথম দল হিসেবে কাতার বিশ্বকাপে রেকর্ড গরলেন ব্রাজিল

inCollage 20211112 151632671

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের কলম্বিয়াকে হারিয়ে শীর্ষস্থান দখল করে প্রথম দল হিসেবে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে ব্রজিল। বাংলাদেশ সময় শুক্রবার ভোরে ঘরের মাঠ সাও পাওলোয় ১-০ গোলে জয় পেয়েছে সেলেসাওরা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ম্যাচের শুরু থেকেই অবশ্য দাপট দেখায় ব্রাজিল। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা তারা পাচ্ছিল না কিছুতেই। ম্যাচের সপ্তম মিনিটে প্রথম সুযোগ পেয়েছিল কলম্বিয়াই। কিন্তু উইলমার বারিসের শট চলে যায় গোলপোস্টের উপর দিয়ে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দুই মিনিট পর উপর দিয়ে যায় ব্রাজিলের গ্যাব্রিয়েল জেসুসের শটও। ২০তম মিনিটে জেফারসন লেরমার কাছ থেকে বল পেয়েও লক্ষ্যে রাখতে পারেন ডুবান জাপাটা। এর দুই মিনিট পর ফ্রেডের বাড়ানো থ্রু বল কাজে লাগাতে পারেননি লুকাস পাকোওয়েতাও।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

প্রথমার্ধের যোগ করা সময়ে নেইমারের বাড়ানো বলে ঠিকঠাক হেড করতে পারেননি মার্কোইনিস। গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল। বিরতির পরও কয়েকটি দারুণ সুযোগ তৈরি করে ব্রাজিল। সুযোগ পায় কলম্বিয়াও। কিন্তু কাজের কাজটা করেন লুকাস পাকোয়েতা। নেইমারের বাড়িয়ে দেওয়া বল বক্সে পেয়ে দারুণ দক্ষতায় বল জাড়েন তিনি। এগিয়ে যায় সেলেসাওরা। ম্যাচের বাকি সময়ে আর বলার মতো সুযোগ তৈরি করতে পারেনি কোনো দল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিশ্বকাপ বাছাইয়ে ১১ ম্যাচ খেলে ১০টিতেই জয় পেয়েছে ব্রাজিল। ড্র করেছে বাকি এক ম্যাচে। ৩১ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকা অঞ্চলে তারা আছে শীর্ষে। ১১ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চারে কলম্বিয়া।

You May Also Like