খুদে ভক্তদের কাছে ক্ষমা চেয়ে কান্না কন্ঠে যা বললেন বাবর আজম

inCollage 20211112 125308234

রূপকথার গল্পেরও শেষ আছে। একটা সময় গল্পের নটে গাছটি মুড়োয়। উড়তে থাকা পাকিস্তান ক্রিকেটের রূপকথাও এবার ফুরাল! এই বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১০ উইকেটে হারিয়ে শুরু। এরপর প্রতিটা ম্যাচেই ছিল এগিয়ে চলার গল্প। টানটান উত্তেজনা আর শ্বাসরূদ্ধকর সেমিফাইনাল ম্যাচ দেখল বিশ্ব। ১৮তম ওভার পর্যন্ত দুই দলেরই আশা বেঁচেছিল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে শেষ দিকে মার্কুস স্টইনিস আর ম্যাথু ওয়েডের দুর্দান্ত ব্যাটিংয়ে উড়ন্ত পাকিস্তানকে মাটিতে নামাল অসিরা। বৃহস্পতিবার সেমিফাইনালে অপ্রতিরোধ্য বাবর আজমের দলকে থামিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। আরেকটি জয়ের গল্প লিখে ২০০৯ সালের পর ফের ফাইনালে যাওয়া হলো না পাকিস্তানের। শেষটাতে এসে মার্কাস স্টয়নিস আর ম্যাথু ওয়েডের বীরত্বে ফাইনালে অজিরা। সেটাও কি না এক ওভার আগেই পাওয়া জয়ে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ম্যাচ শেষে ভক্তদের উদ্দ্যেশে পাক অধিনায়ক বাবর আজম বলেন,‘প্রথমার্ধে আমরা যেভাবে শুরু করেছি, আমরা লক্ষ্যমাত্রা ঠিকই অর্জন করেছি। কিন্তু শেষে আমরা তাদের অনেক বেশি সুযোগ দিয়েছিলাম। আমরা যদি সেই ক্যাচটা নিতাম, তাহলে হয়তো ম্যাচভাগ্য অন্যরকম হতো। কিন্তু আমরা যেভাবে এই টুর্নামেন্ট খেলেছি, যেভাবে খেলেছি, একজন অধিনায়ক হিসেবে আমি খুবই সন্তুষ্ট।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আমি আশা করি এর পরে আমরা আমাদের ভুল থেকে শেখার চেষ্টা করব। নিশ্চিতভাবে আমরা যদি একটি টুর্নামেন্টে এত ভালো খেলে থাকি, তাহলে আমরা আত্মবিশ্বাস অর্জন হয়েছে। আমরা এইভাবে খেলার চেষ্টা চালিয়ে যাব। খেলোয়াড়দের জন্য আমরা যে ভূমিকাগুলো সংজ্ঞায়িত করেছি, তারা সবাই খুব ভালভাবে সম্পাদন করেছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

কিন্তু আমরা আমাদের ভক্তদের আশা পূরন করতে পারিনি। আমরা খুব ব্যথিত। বড়-ছোট সকলের রিদয় ভেঙ্গে গেছে। সমর্থকরা যেভাবে আমাদের সমর্থন করেছিল, আমরা একটি দল হিসাবে এটিকে অনেক উপভোগ করেছি। যেমন আমরা সবসময় করি এবং আমি এর জন্য খুব কৃতজ্ঞ।

You May Also Like