আফ্রিদিকে পিটিয়ে পাকিস্তানকে বিশ্বকাপ থেকে বিদায় করলো অস্ট্রেলিয়া

inCollage 20211112 003803027

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের সেমিফাইনালে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে ১১ বছর পর ফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া। এ নিয়ে দ্বিতীয়বারের মত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠল অজিরা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

১৪ নভেম্বরের ফাইনালে অ্যারন ফিঞ্চের দল মুখোমুখি হবে নিউজিল্যান্ডের, যারা এবার প্রথম ফাইনালে উঠেছে। দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৬ রান জড়ো করে পাকিস্তান। দলের পক্ষে অর্ধশতক হাঁকান মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামান। ৫২ বলে ৬৭ রান করেন রিজওয়ান। ৩২ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন ফখর। দুইজনই হাঁকান তিনটি করে চার ও চারটি করে ছক্কা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এছাড়া অধিনায়ক বাবর আজম ৩৪ বলে ৩৯ রান করেন, যা দিয়ে উদ্বোধনী জুটিতে ৭১ রান পায় পাকিস্তান। বিতর্কিত সিদ্ধান্তে ওয়ার্নার সাজঘরে ফিরলে খেই হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। তবে পথ দেখান ওয়েড ও স্টয়নিস। জয়ের লক্ষ্যে খেলতে নেমে অস্ট্রেলিয়াকে কাঙ্ক্ষিত সূচনা এনে দেন ডেভিড ওয়ার্নার। প্রথম ওভারেই অধিনায়ক অ্যারন ফিঞ্চ সাজঘরে ফিরলেও ওয়ার্নার দ্রুতগতিতে রান তুলতে থাকেন। দারুণ খেলতে থাকা মার্শ ২২ বলে ২৮ রান করলে সব দায়িত্ব বর্তায় ওয়ার্নারের কাঁধে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে স্টিভ স্মিথের বিদায়ের পর আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে সাজঘরে ফিরতে হয় ওয়ার্নারকে। তার আগে ৩০ বলের মোকাবেলায় করেন ৪৯ রান, হাঁকান তিনটি করে চার-ছক্কা। দলীয় ৯৬ রানে গ্লেম ম্যাক্সওয়েলকে শিকার করলে পাকিস্তান ম্যাচের নিয়ন্ত্রণ মুঠোয় ভরে। তবে অস্ট্রেলিয়ার মুঠো থেকে সেই জয় ছিনিয়ে আনেন মার্কাস স্টয়নিস ও ম্যাথু ওয়েড। দুটি করে চার ছক্কায় ৩১ বলে ৪১ রান করা স্টয়নিস ওয়েডকে দেখিয়ে দেন জয়ের পথ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

মাত্র ১৭ বলে ৪১ রান করে জয় এনে দেওয়ার মূল কাজ করেন ওয়েড। হাঁকান দুটি চার ও চারটি ছক্কা। অস্ট্রেলিয়া ফাইনাল নিশ্চিত করে এক ওভার হাতে রেখেই।

You May Also Like