আফগানিস্থানের কাছেই হেরে গেলেন সাকিব

PicsArt 11 11 02.26.12

টি-টোয়েন্টি অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষে হাত বদল হচ্ছে বেশ কিছু দিন ধরেই। এবার সাকিব তো অন্যবার আফগানিস্তান অধিনায়ক মোহাম্মদ নবী। কয়েকদিন আগে পর্যন্ত দুজনে এক সঙ্গে ছিলেন সেরাদের সেরা। তবে সাম্প্রতিক হালনাগাদে নবীর কাছে শীর্ষস্থানই হারালেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

গত এক সপ্তাহের পারফরম্যান্স বিবেচনায় নতুন করে র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। নতুন তালিকায় সাকিব ১১ পয়েন্ট হারিয়ে নেমে গেছেন এক থেকে দুইয়ে। আগের সপ্তাহে তার পয়েন্ট ছিল ২৭১, সেটা কমে এখন তার রেটিং পয়েন্ট ২৬০। ৬ পয়েন্ট হারিয়েছেন শীর্ষে যাওয়া নবীও। ২৬৫ পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টির অলরাউন্ডারের সেরা অবস্থানে এককভাবে রয়েছেন নবী।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তালিকায় উন্নতি হয়েছে দুই অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল ও মিচের মার্শের। ম্যাক্সওয়েল ৩ ধাপ এগিয়ে আছেন চারে এবং পাঁচ ধাপ এগিয়ে নয়ে উঠেছেন মার্শ। আর সেরা তিনে রয়েছেন বিশ্বকাপে শ্রীলঙ্কার হয়ে দুর্দান্ত কাটানো ওয়ানিন্দু হাসারাঙ্গা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিকে ব্যাটারদের তালিকায় আগের মতো শীর্ষে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। দুইয়ে ইংল্যান্ডের ডেভিড মালান। তবে চার ধাপ পিছিয়ে আটে নেমে গেছেন ভারতের বিদায়ী কোচ। তবে তিন ধাপে ওপরে উঠে পঞ্চম স্থানে পৌঁছেছেন আরেক ভারতীয় লোকেশ রাহুল। দক্ষিণ আফ্রিকার ব্যাটার এইডেন মার্করাম ৩ ধাপ এগিয়ে উঠে এসেছেন তালিকার তিনে। তার সতীর্থ রাসি ফন ডার ডুসেন ৬ ধাপ এগিয়ে ঢুকে গেছেন সেরা দশে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বোলাদের তালিকায় শীর্ষে রয়েছেন লঙ্কান স্পিনার হাসারাঙ্গা। পরের তিন স্থানে আছেন তাবরেজ শামসি, আদিল রশিদ ও রশিদ খান। তবে এক ধাপ করে পিছিয়েছেন মুজিব উর রহমান (৬), এনরিক নরকিয়া (৭) এবং ক্রিস জর্ডান (১০)। ১১ ধাপ এগিয়ে তালিকায় সেরা আটে এসেছেন জশ হ্যাজলউড। সেরা পাঁচে উঠেছেন অ্যাডাম জাম্পা।

You May Also Like