দল ঘোষণা ১২ তারিখ, এর আগেই সাকিবকে নিয়ে কঠিন সিদ্ধান্ত নিল বিসিবি

inCollage 20211111 125100295

বলা হয়েছিল আসন্ন পাকিস্তান সিরিজের জন্য প্রাথমিক দল ঘোষণা করা হবে আজ। এ তথ্য জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু নিজেই। তার কথা শুনে মনে হলো তারা আগেই সবকিছু ঠিক করে টিম বোর্ডের হাতে তুলে দেবে। বুধবার বিকেলে বা পরে বিকেলে এ ঘোষণা আসতে পারে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

কিন্তু যখন জানা গেলো, আজ বিকেলে ক্রিকেটার নির্বাচন তথা দল সাজাতে বসবেন তিন নির্বাচক, তখনই একটা প্রচ্ছন্ন সংশয় জাগে তবে কি আজ আদৌ দল ঘোষণা হবে? যেহেতু করোনা টেস্টের ব্যাপার স্যাপার আছে, তাই মনে হচ্ছিলো রাতে হলেও হয়তো বুধবারই দল ঘোষণা হয়ে যেতে পারে।
তা হয়নি এবং আজ রাতে হওয়ার নিশ্চয়তাও নেই। নির্বাচকদের সঙ্গে কথা বলে জানা গেছে ১২ নভেম্বরের (শুক্রবার) আগে দল ঘোষণার সম্ভাবনা খুব কম।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আরও একটি তথ্য বেরিয়ে এসেছে, তা হলো শুক্রবার হয়তো আর ২০-২২ জনের দল ঘোষণা হবে না। একটু ছোট মানে ১৮ জনের দল হওয়ার সম্ভাবনাই বেশি। ঐ ১৮ জনই করোনা টেস্ট দিয়ে টিম হোটেলে জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যাবেন।
এখন প্রশ্ন হচ্ছে ঐ ১৮ জনের দলে কারা থাকতে পারেন? এ প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে সবার আগে এসে যায় সাকিব আল হাসান প্রসঙ্গ। সাকিব কি ঐ ১৮ জনের বহরে থাকবেন? নাকি একবারে টেস্ট খেলবেন? এ কৌতূহলী প্রশ্ন প্রতিটি ভক্ত-সমর্থকের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ধারণা ছিল স্বাভাবিক প্রক্রিয়ায় বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর কাছ থেকে মিলবে এর জবাব। কিন্তু সাকিবের ব্যাপারে তিনি তেমন পরিষ্কার করে কিছু বলতে পারেননি। বিকেলে জাগো নিউজের সঙ্গে মুঠোফোন আলাপে দেবাশীষ চৌধুরী জানান, আসলে সাকিবের ব্যাপারটা দেখছেন আমাদের টিম ফিজিও জুুলিয়ান ক্যালেফাতো। তিনিই সাকিবের ব্যাপারটা পুরোপুরি দেখভাল করছেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দেবাশীষ চৌধুরী আরও জানান, সাকিবের কোন এমআরআই হয়নি। হ্যামস্ট্রিং ইনজুরির পর আরব আমিরাতে সাকিবের কোন এমআরআই করানো হয়নি। এমআরআই না করিয়েই সাকিব যুক্তরাষ্ট্র চলে গেছেন। তবে তার কথা শুনে মনে হয়েছে এটা গ্রেড ওয়ান হ্যামস্ট্রিং। পরে সাকিবকে রিহ্যাবে পাঠানো হয়। সেটা দিয়েছেন ফিজিও ক্যালিফাতো। অর্থাৎ তিনিই ভাল বলতে পারবেন, সাকিব এর আসলে কী অবস্থা?

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তার মানে সাকিব ইস্যু এখনও অনির্ধারিত। দেশসেরা অলরাউন্ডারের রিহ্যাব চলছে ফিজিওর তত্ত্বাবধানে। তিনি ১২ নভেম্বর ঢাকা ফিরলেই হয়তো সাকিবের ব্যাপারটা জানা যাবে। অবশ্য তার আগে ক্যালিফাতো নিশ্চয়ই হেড কোচ, ক্যাপ্টেন এবং নির্বাচকদের সঙ্গে কথা বলে সাকিবের ব্যাপারটা জানাবেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে যেহেতু এমআরআই করা হয়নি, তাই সাকিবের ইনজুরির সত্যিকার ধরনটা কিন্তু এখনও অজ্ঞাত!

You May Also Like