পাকিস্তান টেস্ট সিরিজে সাত তরুণের মধ্যে মুল একাদশে সুযোগ পাচ্ছে যারা

inCollage 20211111 105641442

বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়তে পারেন দুই টপঅর্ডার লিটন দাস ও সৌম্য সরকার- জাতীয় দল আরব আমিরাত থেকে দেশে ফেরার আগেই রাজধানী ঢাকা থেকে সারা দেশে ছড়িয়ে পড়েছে এই গুঞ্জন। রোববার থেকে সাত তরুণ ক্রিকেটারকে নতুন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের অনুশীলন করানো দেখে ঐ গুঞ্জন আরও ডালপালা গজাতে শুরু করেছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

কারও কারও ধারণা, সাত জনের (নাজমুল শান্ত, পারভেজ ইমন, সাইফ হাসান, ইয়াসির আলী রাব্বি, কামরুল ইসলাম রাব্বি ও তানভির ইসলাম) ভেতর অন্তত জন চারেকের মূল দলে জায়গা পাওয়ার সম্ভাবনা প্রবল।
এখন প্রশ্ন হলো, চার তরুণ যদি পাকিস্তানের সঙ্গে সিরিজের মূল দলে ঢুকেও পড়েন, তাহলেও কি লিটন-সৌম্য বাদ যাবেন? সৌম্যকে একদমই অপ্রস্তুত আর আড়ষ্ট মনে হয়েছে। আর তাকে সব খেলানোও হয়নি। তাই তাকে বিবেচনায় না এনে বিকল্প চিন্তা করাই যায়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে যিনি বিশ্বকাপে সব ম্যাচ খেলেছেন, সেই ওপেনার লিটন দাসকে বাদ দেয়া হবে কোন যুক্তিতে? তিনি যত খারাপই খেলুন আর যত কম রানই করুন না কেন, লিটনকে ঠিক পরের সিরিজে ১৮ জনেও জায়গা দেওয়া হবে না, তা কী করে হয়?

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তাই লিটন-সৌম্যর একসঙ্গে বাদ পড়ার সম্ভাবনা খুব কম। লিটনকে বাদ দিলে প্রকারান্তরে টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকদের ব্যর্থতা, অদক্ষতা ও অদূরদর্শিতাই বড় হয়ে দেখা দেবে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ওদিকে সাইফউদ্দীন নেই। সাকিবও যদি না খেলতে পারেন তাহলে বিশ্বকাপ স্কোয়াড থেকে দুজন কমে যাবে। তখন সংখ্যাটা কমে দাঁড়াবে ১৪ জনে। এর সঙ্গে নতুনভাবে ডাক পাওয়া সাতজনের মধ্য থেকে তাহলে চার জন ঢুকে যেতে পারেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সেই চারজন কারা সেটাই দেখার। সাকিব বরারবরই টু ইন ওয়ান। তার বিকল্প হয় না। তাকে রিপ্লেস করতে গেলেও দুজন পারফরমার লাগে। একজন ব্যটার। অন্যজন বাঁহাতি স্পিনার। সেই চিন্তায় দল সাজালে বাঁহাতি স্পিনার তানভির ইসলামের অন্তর্ভুক্তির সম্ভাবনা আছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সঙ্গে মিডল অর্ডারে ইয়সির আলী রাব্বিও বিবেচনায় চলে আসতে পারেন। এছাড়া নাজমুল শান্ত আর পারভেজ ইমনের একজন কিংবা দুজনকেও নেওয়া হতে পারে। মানে সাইফ হাসান আর তৌহিদ হৃদয় ছাড়া বাকি পাঁচ জনেরই কম বেশি দলভূক্ত হওয়ার সম্ভাবনা আছে।

You May Also Like