এলপিএলে দল পেলেন মিঠুন-তাসকিনসহ ৫ টাইগার ক্রিকেটার

727

শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) দল পেয়েছেন ৫ জন বাংলাদেশি ক্রিকেটার। তাদের মধ্যে আছেন তারকা ব্যাটার মোহাম্মদ মিঠুনওমঙ্গলবার (৯ নভেম্বর) এলপিএলের আগামী আসরের প্লেয়ার্স ড্রাফট সম্পন্ন হয়। ড্রাফটে বাংলাদেশ থেকে দল পেয়েছেন মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান রানা, তাসকিন আহমেদ ও আল-আমিন হোসেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদের মধ্যে মিঠুন, অপু ও রানা আছেন একই স্কোয়াডে। তাদের দলভুক্ত করেছে ক্যান্ডি ওয়ারিয়র্স। আবার তাসকিন ও আল-আমিনও অভিন্ন স্কোয়াডে খেলবেন। তাদের স্কোয়াডে ভিড়িয়েছে কলম্বো স্টার্স। শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টের একটি আসর সফলভাবে সম্পন্ন হয়েছে। ৫টি দলের অংশগ্রহণে এলপিএলের প্রথম আসর অনুষ্ঠিত হয়। সেবার চ্যাম্পিয়ন হয়েছিল জাফনা স্ট্যালিয়ন্স।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এলপিএল শুরু হবে আগামী ৫ ডিসেম্বর থেকে, শেষ হবে ২৩ ডিসেম্বর। এর আগে বেশ কয়েকবার সূচি নির্ধারণ করেও দফায় দফায় পরিবর্তন আনতে হয়েছে আয়োজকদের। কারণ দ্বিতীয় সংস্করণ আয়োজনের আগে বেশ কিছু কাজ বাকি ছিল এসএলসির। এলপিএলের প্রথম মৌসুমে খেলা পাঁচ ফ্র্যাঞ্চাইজির বেশ কয়েকটি এবার বাদ পড়েছে ব্যবস্থাপনার ত্রুটির কারণে। এবার অংশ নেবে জাফনা কিংস, গল গ্ল্যাডিয়েটর্স, ডাম্বুলা জায়ান্টস, কলম্বো স্টার্স ও ক্যান্ডি ওয়ারিয়র্স।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এলপিএলের প্রথম আসর একটি ভেন্যুতে অনুষ্ঠিত হয়েছিল। এবার ভেন্যু সংখ্যা বাড়লেও করোনা মহামারীর কারণে যথারীতি জৈব সুরক্ষা বলয়ে দলগুলোকে রেখে পুরো টুর্নামেন্ট আয়োজন করা হবে। এবার পাঁচটি দলের বিদেশি আইকন ক্রিকেটারের ভূমিকায় আছেন ক্রিস গেইল, ফাফ ডু প্লেসি, মোহাম্মদ হাফিজ, রভম্যান পাওয়েল ও ইমরান তাহির।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদের মধ্যে গেইল কলম্বো স্টার্সে, ডু প্লেসি জাফনা কিংসে, হাফিজ গল গ্ল্যাডিয়েটর্সে, পাওয়েল ক্যান্ডি ওয়ারিয়র্সে এবং তাহির ডাম্বুলা জায়ান্টসে খেলবেন। এছাড়া স্থানীয় ক্রিকেটারদের মধ্যে থিসারা পেরেরা জাফনা কিংসে, ইসুরু উদানা গল গ্ল্যাডিয়েটর্সে, দাসুন শানাকা ডাম্বুলা জায়ান্টসে, দুশমন্থ চামিরা কলম্বো স্টার্সে এবং চারিথ আসালাঙ্কা ক্যান্ডি ওয়ারিয়র্সে আইকন ক্রিকেটারের ভূমিকায় রয়েছেন।

You May Also Like