হাফিজ ও মালিকের অবসর নিয়ে যা বললেন ওয়াসিম আকরাম

719

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলের সিনিয়র দুই ক্রিকেটার মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক দুর্দান্ত খেলে যাচ্ছেন। তাদের পারফরমেন্সে বয়সের কোনো ছাপ নেই। সুপার টুয়েলভের পাঁচটি ম্যাচে এই দুজনের ব্যাটিং দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

পাকিস্তানের ক্রিকেট অনুরাগীদের চাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পরও ক্যারিয়ার টেনে নিয়ে যাবেন এই দুই ব্যাটার। ওয়াসিম আকরামেরও মতও অনেকটা সেরকম। পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ও সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম বলেন, ‘বিশ্বকাপের পর পাকিস্তান টিম ম্যানেজমেন্টের উচিত তাদের (হাফিজ-মালিক) সঙ্গে বসা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তারা যদি ফিট থাকতে পারে এবং চলমান পারফরমেন্স অব্যাহত রাখতে পারে তবে তাদেরকে সেই সুযোগ দিতে হবে। তাদের সিদ্ধান্ত যদি খেলা চালিয়ে যাওয়ার পক্ষে থাকে তবে টিম ম্যানেজমেন্ট ও দেশবাসীর উচিত তাদের পাশে থাকা’। হাফিজ-মালিক টেস্ট ও সীমিত ওভারের ম্যাচ খেলা ছেড়ে দিলেও টি-টোয়েন্টি খেলে যাচ্ছেন। এখনও তাদের যে নৈপূণ্য তাতে তাদের আরও খেলে যাওয়া উচিত বলে মনে করেন পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার ওয়াসিম আকরাম।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তিনি বলেন, ‘শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজের আরও খেলে যাওয়া উচিত। যতদিন তারা ফিট আছেন ততদিন টি-টোয়েন্টি চালিয়ে যাওয়া উচিত। ’৪০ বছর ছুঁইছুঁই মালিক স্কটল্যান্ডের বিপক্ষে যে ব্যাটিং করেছেন সেটি তো রীতিমতো বাঁধিয়ে রাখার মতো। ১৮ বলে ৫৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন। খেলেছেন লম্বা লম্বা শট।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

একই ম্যাচে ৪১ বছর বয়সি হাফিজের ব্যাটিংও ছিল উপভোগ্য। বেশ কয়েকটি ম্যাচে ঝড়ো ইনিংসে দলের রান বাড়ানোতে ব্যাপক ভূমিকায় ছিলেন তারা। শুধু ব্যাটিংয়ে নয়, ফিল্ডিংয়েও চনমনে দেখা গেছে মালিক-হাফিজকে। দারুণ ফিট মনে হয়েছে তাদেরকে। এতকিছুর পরও বারবার একটি প্রশ্ন ঘুরেফিরে আসছে-আর কতদিন খেলা চালিয়ে যাবেন তারা। হাফিজ-মালিকদের সতীর্থদের প্রায় সবাই এখন অবসরে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

কেউ কেউ কোচের ভূমিকায়, অনেকে আবার নির্বাচকের ভূমিকায়। আমিরাতে দলের সঙ্গে ব্যস্ত সময় পার করছেন শোয়েব মালিক ও হাফিজ। তাদের ভাবনায় এখন সেমিফাইনাল। সেমিফাইনালে প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া। এবার বিশ্বকাপ জেতাই মূল লক্ষ্য দুই ক্রিকেটারের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

টুর্নামেন্ট চলাকালেই শোয়েব মালিককে অবসরের বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছিল। জবাবে তিনি বলেছিলেন, আপাতত বিশ্বকাপের ম্যাচগুলোর দিকে তার দৃষ্টি। অবসর নিয় এখনই ভাবছি না। একই প্রশ্নের জবাবে হাফিজের উত্তর, আপাতত বিশ্বকাপেই দৃষ্টি আমার। টুর্নামেন্টের পর সিদ্ধান্ত নেব খেলব কী খেলব না।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিশ্বকাপে মালিক নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেন ২০ বলে অপরাজিত ২৬ রানের ম্যাচ জেতানো ইনিংস। আফগানিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ সময়ে করেন ১৫ বলে ১৯ রান। রোববার স্কটল্যান্ডের বিপক্ষে ১৮ বলে ৫৪ রানের অপরাজিত বিস্ফোরক ইনিংস খেলে হন ম্যাচসেরা।

You May Also Like