আইসিসি থেকে বড় দুঃসংবাদ পেলেন সাকিব আল হাসান

inCollage 20211109 180529173

দ্বিতীয়বারের মতো আইসিসি প্লেয়ার অব দ্য মান্থের পুরস্কার পেলেন না সাকিব আল হাসান। গত অক্টোবরে মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন বিশ্বের সেরা এই অলরাউন্ডার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

কিন্তু শেষ পর্যন্ত তার হাতে ওঠেনি এই পুরস্কার। অক্টোবর মাসের সেরা খেলোয়াড় হিসেবে বেছে নেওয়া হয়েছে পাকিস্তানের মারকুটে ব্যাটার আসিফ আলিকে। প্রথমবারের মতো এই পুরস্কার জিতলেন তিনি।
সাকিব ও আসিফ ছাড়াও এই পুরস্কারের জন্য তৃতীয় খেলোয়াড় হিসেবে মনোনয়ন পেয়েছিলেন নামিবিয়ার অলরাউন্ডার ডেভিড উইসে। তাকেও প্রথমবার ফিরতে হলো খালি হাতে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

অন্যদিকে নারী ক্রিকেটে অক্টোবর মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন আয়ারল্যান্ডের লরা ডিলানি। এই বিভাগে মনোনয়ন পাওয়া অন্য দুজন ছিলেন জিম্বাবুয়ের ম্যারি অ্যান মুসোন্দা এবং লরা ডিলানির স্বদেশি গ্যাবি লুইস।

গত জুলাই মাসে প্রথমবারের মতো সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন সাকিব। তার আগে বাংলাদেশের প্রথম খেলোয়াড় হিসেবে মে মাসে এই পুরস্কার জেতেন অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এবার বিশ্বকাপে অলরাউন্ড পারফরম্যান্সের সুবাদে আরও একবার প্লেয়ার অব দ্য মান্থ হওয়ার সম্ভাবনা তৈরি করেছিলেন সাকিব। তিনি অক্টোবরে ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ব্যাট হাতে ১৩১ রান ও মাত্র ৫.৫৯ ইকোনমি রেটে নিয়েছেন ১১টি উইকেট।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তার অন্য দুই প্রতিদ্বন্দ্বীর মধ্যে অক্টোবর মাসে ডেভিড উইস নামিবিয়ার হয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে এসে ২৭ গড় ও ১৩২ স্ট্রাইকরেটে ১৬২ রানের পাশাপাশি মাত্র ৭.২৩ ইকোনমি রেটে শিকার করেছেন ৭টি উইকেট।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এ দুজনকে ছাড়িয়ে যাওয়া পারফরম্যান্সে আসিফ আলি প্রথমে নিউজিল্যান্ডের বিপক্ষে মাত্র ১২ বলে ২৭ রানের ক্যামিও খেলে দলকে জেতান। পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ১৯তম ওভারে চারটি ছক্কা হাঁকিয়ে দলকে জেতানোর পাশাপাশি পেয়েছেন মাসের সেরা খেলোয়াড় পুরস্কার।

You May Also Like