পাকিস্তানের বিপক্ষে টেস্ট ও টি-২০ র জন্য ২০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা, একাধিক নতুন মুখ

inCollage 20211010 010510788

পাকিস্তানের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য আগামীকাল ২০-২২ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার কারণে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়ছেন
জাতীয় দলের দুই টপ অর্ডার ব্যাটসম্যান লিটন দাস এবং সৌম্য সরকার। তাদের এই দুইজনের পরিবর্তে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দেখা যেতে পারে নতুন মুখ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে এখনই টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরছেন না তামিম ইকবাল। ইতিমধ্যেই পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রাথমিক স্কোয়াড চূড়ান্ত করে ফেলেছে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। সেখানে নেই তামিম ইকবালের নাম।
এছাড়াও ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজে নাও দেখা যেতে পারে সাকিব আল হাসান এবং মোহাম্মদ সাইফুদ্দিন কে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ইনজুরির কারণে দীর্ঘদিন ধরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বাইরে রয়েছেন তামিম ইকবাল। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের না খেললেও টেস্ট সিরিজ দিয়ে ফিরবেন তামিম ইকবাল। তাই টি-টোয়েন্টিতে তামিম ইকবাল না থাকার কারণে ওপেনিং জুটিতে আসতে পারে নতুন জুটি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

যেখানে কপাল খুলতে পারে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের দুর্দান্ত খেলা দুই ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত এবং পারভেজ হোসেন ইমনের। বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘প্রাথমিক একটি স্কোয়াড করছি। প্রাথমিক স্কোয়াডে আমরা কিছু খেলোয়াড়কে ডেকেছি”।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আনুষ্ঠানিকভাবে বোর্ড কিছু না জানালেও গুঞ্জন রয়েছে পাকিস্তান সিরিজে দলে ডাক পাচ্ছেন- পারভেজ হোসেন ইমন, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, ইয়াসির আলী রাব্বি, তৌহিদ হৃদয়, তানভীর ইসলাম ও কামরুল ইসলাম রাব্বি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

স্কোয়াড কতজনের হবে? জানতে চাইলে নান্নুর জবাব, ২০-২২ জনের হবে। ধরে নেয়া হচ্ছে, হ্যামস্ট্রিং ইনজুরির কারণে টি-টোয়েন্টি সিরিজে সাকিব খেলতে পারবেন না। এছাড়া সাইফউদ্দীন আগেই ছিটকে গেছেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তার মানে যে দলটি বিশ্বকাপ খেলে এসেছে, এর সঙ্গে যোগ হবেন খালেদ মাহমুদ সুজনের তত্ত্বাবধানে যে সাত তরুণ (নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, পারভেজ হোসেন ইমন, ইয়াসির আলী রাব্বি, তৌহিদ হৃদয়, কামরুল ইসলাম রাব্বি আর তানভির ইসলাম) প্র্যাকটিস করছেন তারা। প্রধান নির্বাচক আরও জানিয়েছেন, আগামী সপ্তাহের মাঝামাঝি সময়ে (১৬-১৭ নভেম্বরের দিকে) ১৫ জনের চূড়ান্ত টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করা হবে।

You May Also Like