হঠাৎ করে পাকিস্তান ক্রিকেট বোর্ডে ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন

713

বিশ্বকাপের ঠিক সময়ে পাকিস্তানে ইংল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ বাতিল হওয়া ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মধ্যে ব্যবধান বাড়িয়ে দিয়েছে। পাকিস্তানে চলে গেছেন ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

পাকিস্তান ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে গিয়েও ম্যাচের আগমুহূর্তে সিরিজ বাতিল করে দেশে ফিরে যায় নিউজিল্যান্ড। বিশ্বকাপের আগে অক্টোবরের ১৩ ও ১৪ তারিখ দুটি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান যাওয়ার ছিল ইংল্যান্ড জাতীয় দলের। একই সময়ে নারী দল পাকিস্তান সফরে গিয়ে খেলার কথা তিনটি ওয়ানডে। এই দুটি সফরই বাতিল করে ইংল্যান্ড।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের এমন আচরণের পরে ক্ষেপে যান পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা। এই দুই বোর্ডকে আইসিসিতে দেখে নেওয়ার কথা বলেন তিনি। রমিজ ক্রিকেটারদের উপদেশ দেন, নিজেদেরকে বিশ্বের সেরা দল হিসেবে গড়ে তুলতে, তাহলে সবাই তাদের সাথে খেলার জন্য উন্মুখ হয়ে থাকবে। বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করে যেন রমিজের সেই চাওয়া পূরণ করল পাকিস্তান দল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সফর বাতিল নিয়ে পিসিবি ও ইসিবির মধ্যে যে দূরত্ব তৈরি হয়েছিল, সেই দুরত্ব ঘোচাতে এবং দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যকার সম্পর্ক আবার উন্নয়ন করার জন্য বিশ্বকাপের মাঝপথেই পাকিস্তান সফরে ছুটেছেন ইসিবির প্রধান নির্বাহী হ্যারিসন। এই সফরে হ্যারিসন সাক্ষাৎ করবেন পিসিবি চেয়ারম্যান রমিজ এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ও সাবেক অধিনায়ক ইমরান খানের সাথে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

উল্লেখ্য, বিশ্বকাপের মাঝপথেই অস্ট্রেলিয়াও পাকিস্তান সফরের দিনক্ষণ নিশ্চিত করেছে। ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে গিয়ে অজিরা খেলবে পূর্ণাঙ্গ সিরিজ, অর্থাৎ তিন ফরম্যাটেই। ইতোমধ্যে সিরিজের সূচিও চূড়ান্ত হয়েছে। ১৯৯৮ সালের পর এবারই প্রথম পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া।

You May Also Like