টানা দুই সেঞ্চুরি ব্যাট হাতে ঝড় তুললেন টাইগার ক্রিকেটার

inCollage 20211108 213648495

বাংলাদেশ জাতীয় দল যখন বিশ্বকাপে ভরাডুবি অবস্থা নিয়ে দেশে ফিরে এসেছে তখন ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে যাচ্ছেন পরীক্ষিত ও তরুণ ক্রিকেটাররা। যে ধারাবাহিকতায় এবার শতকের দেখা পেলেন যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটার মাহমুদুল হাসান জয়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

২৩তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে দ্বিতীয় দিনের লড়াই শেষ হয়েছে চইট্টগ্রাম ও বরিশালের। প্রথম ইনিংসে বরিশালের করা ২৩৬ রানের জবাবে খেলতে না চট্টগ্রাম বিভাগের মাহমুদুল হাসান জয়ের শতকের সাথে অধিনায়ক মুমিনুল হক এবং শাহাদাত হোসেন দিপুর ব্যাটে ভর করে বড় লিডের পথে রয়েছে চট্টগ্রাম।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

প্রথম ইনিংসে চট্টগ্রামের হয়ে ওপেনিং করতে নামা পিনাক ঘোষ ও জসিমউদ্দিন মিলে স্কোরবোর্ডে ৩৫ রান তুললে ব্যক্তিগত ২০ রানে সাজঘরে ফিরে যান পিনাক। আরেক ওপেনার জসিমউদ্দিন মাহমুদুল হাসানের সাথে মিলে জুটি গড়লে তা বিচ্ছিন্ন হয় অর্ধশতক থেকে মাত্র ১ রান দূরে থেকে ব্যক্তিগত ৪৯ রানে জসিমউদ্দিন সাজঘরে ফিরে গেলে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

জসিমউদ্দিনের বিদায়ের পর অধিনায়ক মুমিনুল হককে সাথে নিয়ে দেখেশুনে এগিয়ে যেতে থাকেন মাহমুদুল হাসান জয়। শতক হাঁকিয়ে দলকে বড় পুঁজির পথে এনে দিয়ে জয় সাজঘরে ফিরে যান ১২১ রান করে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

২১১ বল মোকাবেলায় জয়ের বড় এই ইনিংসে ছিল ৯টি চার ও ১টি ছক্কার মার। এছাড়া অধিনায়ক মুমিনুল হকের ব্যাট থেকে এসেছে ৮১ রানের ইনিংস।

দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে চট্টগ্রামের সংগ্রহ দাঁড়িয়েছে ৪ উইকেট হারিয়ে ৩৬৪ রান। ক্রিজে অপরাজিত দুই ব্যাটসম্যান হিসেবে রয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের আরেক সদস্য শাহাদাত হোসেন দিপু (৬৩*) এবং ইরফান শুক্কুর (২৩*)।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

উল্লেখ্য, বাংলাদেশ দলের বিশ্বকাপ ব্যর্থতার পর ক্রিকেটকে ঢেলে সাজানোর পরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি। যেখানে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারকে দলে নেয়ার পরিকল্পনা রয়েছে টিম ম্যানেজমেন্টের। যার মধ্যে অন্যতম একজন হিসেবেই রয়েছেন তরুণ ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয়। এই ব্যাটসম্যানকে নিয়ে বোর্ডের বিশেষ পরিকল্পনার কথাও জানা গেছে ইতোমধ্যে।

You May Also Like