নেইমার-এমবাপ্পের গোলে পিএসজির সহজ জয়

শেষ ৬ ম্যাচে জয়হীন, যার ৪ টাতেই হার। মঁপেলিয়ের সাম্প্রতিক ফর্মই বলে দিচ্ছে তাদের সময় মোটেও ভালো যাচ্ছে না। এমন অবস্থায় তারা মুখোমুখি হয় উড়তে থাকা প্যারিস সেইন্ট জার্মেইয়ের। ফলাফলটা প্রত্যাশিতই হয়েছে।

পার্ক দেস প্রিন্সেসে কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে মঁপেলিয়েকে ৪-০ গোলে হারিয়েছে পিএসজি। একটি করে গোল করেছেন নেইমার ও মাউরো ইকার্দি।
প্রতিপক্ষ খুব একটা শক্তিশালী না হলেও কোনো ঝুঁকি নেননি পিএসজি কোচ মৌরিসিও পচেত্তিনো। কদিন আগেই কোচিং ক্যারিয়ারের প্রথম শিরোপা জিতেছেন। নিশ্চিতভাবেই নিজের ট্রফি কেসটা সমৃদ্ধ করতে চাইবেন। মঁপেলিয়ের বিপক্ষে পিএসজি শুরু থেকেই অল আউট অ্যাটাকে। নেইমার-ডি মারিয়া এমবাপ্পেরা বেশ ক’বার গোলের কাছে গেলেও ফিরতে হয়েছে হতাশ হয়ে।

তবে প্রতিপক্ষ গোলরক্ষকের এক ভুলে পুরো ম্যাচেই চিত্র পাল্টে যায়। ১৮ মিনিটে পোস্ট থেকে বাইরে এসে এমবাপ্পেকে ফাউল করেন মঁপেলিয়ের গোলরক্ষক জোনাস অমলিন। রেফারি দেখান সরাসরি লাল কার্ড।
এরপরেই যেন গেরো খুলে যায় পিএসজি’র। শুরু হয় গোল উৎসবের। খেলার ৩৪ মিনিটে এমবাপ্পে করেন নিজের প্রথম গোল। লিড পায় পিএসজি। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পচেত্তিনোর দল। দ্বিতীয়ার্ধ্বে কোচের কি মন্ত্র শুনে মাঠে নেমেছিলো পিএসজি তা জানা যায় নি। তবে তা কাজে এসেছে শতভাগ।
৬০ থেকে ৬৩ মিনিটের মধ্যে স্বাগতিকরা করে আরো তিন গোল। প্রথমে নেইমার, এরপর ইকার্দি আর এমবাপ্পে। ৪-০ গোলে এগিয়ে যায় ফ্রেঞ্চ লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। সেই ব্যবধান আর কমাতে পারেনি মঁপেলিয়ে। ৪-০ ব্যবধানের জয়ে মাঠ ছাড়ে পিএসজি। ২১ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে প্যারিস সেইন্ট জার্মেই।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment