পাকিস্তান সিরিজেও খেলতে পারবেন না সাকিব!

623

বিশ্বকাপের মাঝপথেই চোটের কারণে ছিটকে গিয়েছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার জানা গেল, ঘরের মাঠে আসন্ন পাকিস্তান সিরিজেও অনিশ্চিত তিনি। এ ছাড়া সাকিবের আগে চোটে পড়া সাইফউদ্দিনকেও পাচ্ছে না বাংলাদেশ। শুক্রবার (৫ নভেম্বর) এ তথ্য জানিয়েছেন বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী।তিনি জানিয়েছেন সাকিবের ইনজুরির ধরন গ্রেড ওয়ানের। এর থেকে পুরোপুরি ফিট হতে সময় লাগবে ২ থেকে ৩ সপ্তাহ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এর আগে সাকিবের ইজুরির সময় বাংলাদেশ জাতীয় দলের চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী বলেছিলেন, ‘উইন্ডিজদের বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে বাম হ্যামস্ট্রিংয়ের নিচের অংশে একটা চোট লাগে সাকিবের। ম্যাচটা কোনোমতে শেষ করতে পারলেও, পরে ব্যথা বেড়ে যাওয়ায় আমরা তার ইনজুরি স্ক্যান করে দেখি। পরীক্ষা-নিরীক্ষায় তার গ্রেড ওয়ান ইনজুরি ধরা পড়ে। আর এ কারণে আমরা তাকে খেলা থেকে বিরত থাকতে বলেছি।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিকে, বিশ্বকাপের পরপরই বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান দল। আইসিসির ভবিৃষ্যৎ সফর পরিকল্পনা (এফটিপি) অনুযায়ী, এই সিরিজ দিয়েই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় পর্ব শুরু করবে লাল-সবুজ জার্সিধারীরা।জানা গেছে, এবার বাংলাদেশে এসে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নভেম্বরে বাংলাদেশে আসবে পাকিস্তান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

টি-টোয়েন্টি সিরিজের সব ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। ১৯ নভেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। পরের দুই টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২০ ও ২২ নভেম্বর। সিরিজের সব ম্যাচই হবে দিবারাত্রির।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

টি-টোয়েন্টি শেষে দুই দল যাবে চট্টগ্রামে। সেখানে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ২৬ নভেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। এরপর ৪ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

You May Also Like