বাংলাদেশের ব্যাটারদের চরম অপমান করে বোমা ফাটালেন মার্ক ওয়াহ

inCollage 20211105 115925631

ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে দেশে ফিরে আসছে মাহমুদুল্লাহ বাহিনী। বিশ্বকাপে তাদের পারফরম্যান্স নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছে। বিশ্বকাপ সফরের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র ৭৩ রান তুলতে সক্ষম হয় টাইগাররা। ব্যাটিং পিচে এত স্বল্প রান দেখে হতবাক হয়েছেন সাবেক অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান মার্ক ওয়াহ। পাশাপাশি বাংলাদেশের হতশ্রী ব্যাটিংয়ের সমালোচনা করেছেন মাইক আথারটন, ক্রিকেট বিষয়ক লেখক টিম উইগমোরসহ আরো অনেকে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

গতকাল বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে মাত্র ৭৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। অন্যদিনের তুলনায় এটি ছিল অনেক ভালো ব্যাটিং পিচ। বাংলাদেশের ইনিংসের পুরো সংগ্রহ অজিরা মাত্র ৬.২ ওভার খেলেই পেরিয়ে যায়। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে এটিই কোন দলের সর্বনিম্ন সংগ্রহ। গত বিশ্বকাপেও নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে মাত্র ৭০ রানে গুটিয়ে গিয়েছিল বাংলাদেশ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭৩ রানে গুটিয়ে যাওয়ার আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮৪ রানে শেষ হয়ে গিয়েছিল বাংলাদেশের ইনিংস। টানা দুই ম্যাচে একশোর নিচে গুটিয়ে যাওয়া দল সুপার টুয়েলভে জিততে পারেনি একটি ম্যাচও। প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের মতো ছোট দলের কাছে হেরেছে। জিতেছে কেবল ওমান আর পাপুয়া নিউগিনির বিপক্ষে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ফক্স স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে অস্ট্রেলিয়ার এক সময়ের নান্দনিক ওপেনার ওয়াহ বাংলাদেশের ব্যাটিংকে খুবই পীড়াদায়ক প্রদর্শনী বলে আখ্যা দিয়েছেন। তিনি বলেন, আমি জানি অস্ট্রেলিয়ার বোলালেরা ভাল বল করেছে, কিন্তু বাংলাদেশ যেমন ব্যাট করেছে তা আন্তর্জাতিক মানের নয়। খুবই বিব্রতকর প্রদর্শনী। এটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। অথচ তারা যেমন খেলেছে তৃতীয় শ্রেণির ক্রিকেটেও এমন ব্যাটিং পাবেন না।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ব্রডকাস্টার মার্ক নিকোলাস বলেন, বাংলাদেশের ব্যাটিং এতটাই বাজে, যা আসলে বিশ্বাস করার মতো না। সাবেক ইংলিশ ক্রিকেটার মাইক আথারটন বলছেন, আত্মবিশ্বাসের ভয়াবহ ঘাটতিতে ভুগছেন মাহমুদউল্লাহরা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ক্রিকেট লেখক লরেন্স বুথ টুইটারে লিখেছেন, বাংলাদেশকে দেখে মনে হয়েছে বিধ্বস্ত একটি দল। ক্রিকেট লেখক টিম উইগমোর বলছেন সবচেয়ে কড়া কথা। তার মতে সুপার টুয়েলভে সবচেয়ে বাজে দল বাংলাদেশ, বাংলাদেশের কাছ থেকে এটি ভয়াবহ পারফরম্যান্স। তারা সম্ভবত সুপার টুয়েলভের সবচেয়ে বাজে দল। এর অনেক কারণ আছে, একটি বড় কারণ হচ্ছে তারা জঘন্য উইকেট বানিয়ে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারিয়েছে। যেটা তাদের উন্নতিতে কোনো ভূমিকা রাখেনি।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ক্রীড়া সাংবাদিক ড্যানিয়েল চার্নি অন্যভাবে সমালোচনা করেছেন বাংলাদেশ দলের। তিনি বলেন, গত ২৫ বছরে বাংলাদেশের উন্নতির ধারা হচ্ছে সাত ধাপ এগুনো, আবার ছয় ধাপ পেছনে যাওয়া। এভাবেই পুনরাবৃত্তি হচ্ছে। তাদের উন্নতি আছে কিন্তু সেটা খুব ধীর।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

অস্ট্রেলিয়ার বিপক্ষে এমন বাজে হারে অধিনায়ক মাহমুদউল্লাহও ছিলেন উত্তরহীন। তিনি বলেন, অনেক প্রশ্নের উত্তর তিনিও খুঁজে বেড়াচ্ছেন।

You May Also Like