এই ৪ টিম সেমিফাইনাল খেলবে জানালেন শেন ওয়ার্ন

PicsArt 11 04 06.55.09

আজকের ম্যাচেই কার্যত ঠিক হয়ে যাবে গ্রুপ বি থেকে কোন কোন দল সেমিফাইনাল খেলবে। কিন্তু তার আগেই সেমিফাইনাল কোন কোন দল খেলবে তা নিয়ে ভবিষ্যৎবাণী করলেন কিংবদন্তী ক্রিকেটার শেন ওয়ার্ন। তাঁর মতে, গ্রুপ এ থেকে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া সেমিফাইনাল খেলবে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আর গ্রুপ বি থেকে ভারত এবং পাকিস্তান সেমিফাইনালে পৌঁছবে। তবে শেন ওয়ার্নের ভবিষ্যৎবাণী মেলে কি না সেটা আজ ভারত – নিউজিল্যান্ড ম্যাচের পরই পরিস্কার হয়ে যাবে।নিজের টুইটারে শেন ওয়ার্ন, জানিয়েছেন, ‘আমি এখনও বিশ্বাস করি যে দলগুলি প্রতিটি গ্রুপের শীর্ষে থাকবে এবং এটিকে অতিক্রম করবে তাদের দেখতে এইরকম হবে,

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এছাড়াও সেমি এবং ফাইনাল… (1.ইংল্যান্ড 2. অস্ট্রেলিয়া) (1. পাকিস্তান 2. ভারত) সেমিফাইনাল হবে ইংল্যান্ড বনাম ভারত ও অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান। ফাইনাল খেলা হবে ভারত বনাম পাকিস্তান অথবা ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া।তবে রবিবার ম্যাচের আগে ভারত – নিউজিল্যান্ডের পরিসংখ্যানটা এক বার দেখে নেওয়া যাক – শেষ পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতে হেরেছে ভারত।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তার মধ্যে ২০১৯ সালে বিশ্বকাপের সেমিফাইনাল, ২০১৬ সালের টি২০ বিশ্বকাপ, ২০০৭ সালের টি২০ বিশ্বকাপ রয়েছে। কয়েক মাস আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও উইলিয়ামসনদের কাছে হেরেছেন কোহলীরা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে আইসিসি টুর্নামেন্টে ভারতের শেষ জয় এসেছিল ২০০৩ সালের বিশ্বকাপে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সৌরভ গঙ্গোপাধ্যায়ের অধিনায়কত্বে ভারত ৭ উইকেটে হারিয়েছিল নিউজিল্যান্ডকে।টি২০ ম্যাচের বিচারে এখনও পর্যন্ত নিউজিল্যান্ডের থেকে পিছিয়েই রয়েছে ভারত। দু’দলের মধ্যে মোট ১৭টি কুড়ি-বিশের ম্যাচ হয়েছে। তার মধ্যে নিউজিল্যান্ড ৮টি ও ভারত ৬টি ম্যাচ জিতেছে। ২টি ম্যাচ টাই ও একটি খেলা পরিত্যক্ত হয়েছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আর একটি মাত্র ম্যাচে সর্বোচ্চ ও সর্বনিম্ন রানের নিরিখে তুল্যমূল্য দু’দল। যেখানে ভারতের সর্বোচ্চ রান ৬ উইকেটে ২০৮, সেখানে নিউজিল্যান্ড সর্বোচ্চ করেছে ৬ উইকেটে ২১৯। ভারতের সর্বনিম্ন রান ৭৯ অলআউট। সেখানে নিউজিল্যান্ড টি২০-তে সর্বনিম্ন ৬ উইকেটে ৬১ রান করেছে।

You May Also Like