শেষ ম্যাচে র‍্যাঙ্কিং নিয়ে থাকছে বাংলাদেশের জন্য সুখবর

608

বিকল্প পরিকল্পনা ছাড়াই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নেমেছে বাংলাদেশ, এমন মন্তব্য করেছেন নাসের হুসেইন। ইংল্যান্ডের সাবেক অধিনায়কের মতে, বৈশ্বিক আসরে বিকল্প পরিকল্পনা ছাড়া মাঠে নামা উচিত হয়নি মাহমুদউল্লাহ রিয়াদের দলের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বাংলাদেশ দলে এবার ছিলেন না তামিম ইকবাল। দেশ সেরা এই ওপেনারের অনুপস্থিতি অনুভব করেছেন নাসের। আসরের মাঝপথে ইনজুরিতে পড়ে ছিটকে যান সাকিব আল হাসান। তাঁর অনুপস্থিতিও ভুগিয়েছে বাংলাদেশকে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

অথচ ঘরের মাঠে স্পিন উইকেটে পরপর দুটো সিরিজে অসাধারণ দাপটের পর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যায় বাংলাদেশ। কিন্তু সুপার টুয়েলভে শ্রীলঙ্কা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও আফ্রিকার কাছে বাজেভাবে হারে তারা। নাসের মনে করেন, অন্য কোনো পরিকল্পনাই ছিল না বাংলাদেশের কোচ-অধিনায়কের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ইংল্যান্ডের এই সাবেক অধিনায়ক বলেন, ‘বাংলাদেশের সমর্থকরা হতাশ হতেই পারে। কেননা তারা বিশ্বকাপে ভালো ফলাফলের প্রত্যাশায় ছিল। শুরুতেই তারা তামিমকে পায়নি, একজন অসাধারণ খেলোয়াড় সে। মাঝপথে সাকিবও ইনজুরিতে পড়েছে। শেষ ম্যাচে তারা তাকে ছাড়াই খেলেছে। ফিজও ভালো বোলিং করেনি। দল থেকে বাদও পড়েছে। আমি জানি না তারা কেন ম্যাচ হারছে। বড় ম্যাচগুলোতে তারা কিছুই করতে পারেনি, ফিল্ডিংও ভালো হয়নি তাদের।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

নাসের আরও বলেন, ‘তাদের পাওয়ার হিটারও নেই। তামিম নেই, বাউন্ডারিও কেউ মারতে পারছে না। তারা ঘরের মাটিতে জিততে অভ্যস্ত, ঘরের বাইরেও তাদের জেতা দরকার। স্পিন উইকেটে ঘরের মাঠে তারা জিতছে ঠিকই, কিন্তু বৈশ্বিক আসরে তারা সেরকম উইকেট পাচ্ছে না। আমি মনে করি, তাদের প্ল্যান বিকল্প পরিকল্পনা দরকার এবং তাদের কোনো বিকল্প পরিকল্পনা নেই।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ঘরের মাটিতে স্পিনিং উইকেটে অস্ট্রেলিয়াকে ৪-১ এবং নিউজিল্যান্ডকে ৩-২ ব্যবধানে সিরিজ হারায় বাংলাদেশ। দুটি সিরিজেই ভেলকি দেখান দুই দলের স্পিনাররা। ঘরের মাঠে খেলা হওয়ায় এই দুই সিরিজে স্বাভাবিকভাবেই এগিয়ে ছিলেন সাকিব আল হাসান, নাসুম আহমেদরা।

You May Also Like