পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা বলছেন, ভারত-আফগানিস্তান ম্যাচে পাতানো ছিল না

606

ভারত-আফগানিস্তান ম্যাচে তৃতীয় প্রতিপক্ষ ছিলেন পাকিস্তানি ভক্ত। ম্যাচের শুরু থেকেই আফগানিস্তান কে ভারতের কাছে হেরে যাওয়া দেখে পাকিস্তানিরা ম্যাচে কারচুপির অভিযোগ তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় সৃষ্টি করে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

যদিও ভক্তদের কথায় পাত্তা দিচ্ছেন না পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার। অনেক ‘অসুস্থ’ সমর্থক অভিযোগ করেছেন যে ম্যাচে কারচুপি হয়েছে, এমনকি ম্যাচ শেষে পাতানো ম্যাচ বলে অভিযোগ তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তুলেছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

অনুগ্রহ করে ম্যাচটি প্রি-ফিক্সড বা টেম্পারড হওয়ার বিষয়ে কথা বলা বন্ধ করুন। এই ধরনের জিনিস একটি খারাপ স্বাদ ছেড়ে. আমি আফগানিস্তান ও ভারত উভয়কেই সমর্থন করছি। দেখা যাক তাদের মধ্যে কোন একটি অলৌকিক কাজ করে কিনা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

Please stop talking about the match being pre-decided or doctored. Such things leave a bad taste. I am backing Afghanistan & India both. Lets see if any one of them pulls off a miracle & goes through.

Full video: https://t.co/M99csp35Nr#INDvsAFG #indiancricket pic.twitter.com/TDK3Tu3Ueb — Shoaib Akhtar (@shoaib100mph) November 3, 2021

শোয়েব আখতার টুইটারে বলেছেন, ‘এই ম্যাচটাকে (ভারত-আফগানিস্তান) পাতানো, পূর্বনির্ধারিত এসব বলে খেলার মজাটা নষ্ট করবেন না। আফগানিস্তান ও ভারত-দুটো দলের কেউ এবার চমক দেখাতে পারে।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ভারতের জয়ী করতে মোহাম্মদ নবীর বোলিং নিয়েছে এমন গুজব সোশ্যাল মিডিয়ায় তোলপাড় সৃষ্টি করেছে। তারপর থেকে ম্যাচের শেষ অবধি নেটিজেনরা একে কারচুপির ম্যাচ বলে অভিহিত করেছেন। টুইটারে বিভিন্ন মেমও তৈরি করা হয়েছে। ‘স্থির’ হ্যাশট্যাগটি পাকিস্তানে এক নম্বর ট্রেন্ড হয়ে উঠেছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে ম্যাচটা পাতানো ছিল, শোয়েবের মতো তা মানতে নারাজ পাকিস্তানের আরও দুই কিংবদন্তি ওয়াসিম আকরাম এবং ওয়াকার ইউনুসও। এ স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে ওয়াসিম আকরাম বলেছেন, ‘এসব ষড়যন্ত্র তত্ত্ব বানিয়ে কি লাভ? ভারত খুব শক্তিশালী একটা দল। শুধু টুর্নামেন্টের প্রথম দুটো ম্যাচ ভারত বাজে খেলেছে।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ওয়াকার ইউনিসও সুর মিলিয়েছেন নিজের সাবেক দুই সতীর্থের সঙ্গে। তিনি বলেছেন, ‘এসব ব্যাপারে কিছু বলার নেই৷ আমজনতার এটা নিয়ে অত ভাবা উচিত না।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

মূলত, বিশ্বকাপের প্রথম দুই ম্যাচ হেরে ভারতের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা কমে গেছে। এখন তাদের শুধু হাতে থাকা ম্যাচ জিতলেই হবে না, নিউজিল্যান্ড-আফগানিস্তানকে বিশাল ব্যবধানে হারাতে হবে। আর গতকাল আফগানিস্তান ভারতের কাছে বিশাল ব্যবধানে হেরে যাওয়ায় চারিদিকে ম্যাচ ফিক্সিংয়ের গন্ধ ছড়িয়ে পড়ে।

You May Also Like