র‌্যাংকিং: পিছিয়েছে বাংলাদেশ-ভারত, এগিয়েছে পাকিস্তান

602

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশের। টুর্নামেন্টের আগে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলেও বিশ্বকাপে হেরেই চলেছে মাহমুদ উল্লাহর দল। সুপার টুয়েলভে নিজেদের প্রথম চার ম্যাচের সবগুলোতেই হেরেছে তারা। এমন ব্যর্থতার কারণে র‌্যাংকিংয়েও পিছিয়েছে টাইগাররা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিশ্বকাপের আগে পরপর দুই সিরিজ জিতে র‌্যাংকিংয়ের ছয়ে উঠে এসেছিল বাংলাদেশ। এরপর বিশ্বকাপে এসেই শুরু হয়েছে তাদের অবনতি। প্রথমে দুই ধাপ পিছিয়ে আটে অবনমন হয় টাইগারদের। এবার সদ্য প্রকাশিত আইসিসির র‌্যাংকিংয়ে আরও এক ধাপ পিছিয়ে নয়ে অবস্থান বাংলাদেশের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বুধবার আইসিসির প্রকাশিত র‌্যাংকিংয়ে ২৩৪ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান ৯ নম্বরে। বাংলাদেশের বিপক্ষে জয় পেয়ে সমান রেটিং নিয়ে একধাপ এগিয়ে তাদের জায়গায় উঠে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। ২৩০ রেটিং নিয়ে দশে অবস্থান করছে শ্রীলঙ্কা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ইংল্যান্ড রয়েছে শীর্ষে। তাদের রেটিং পয়েন্ট ২৭৯। বিশ্বকাপে দারুণ সময় পার করা পাকিস্তান জায়গা করে নিয়েছে দুইয়ে। তাদের রেটিং ২৬৫। অপরদিকে বাংলাদেশের মতো এক ধাপ পিছিয়েছে ভারত। দুই থেকে তারা নেমেছে তিনে। কোহলিদের রেটিং এখন ২৬২। তবে বিশ্বকাপে ভালো ফর্মে থেকে অপরিবর্তিত রয়েছে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের র‌্যাংকিং।

You May Also Like