চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের উপর নির্ভর করছে কোহলির ওয়ানডে অধিনায়কত্ব-বিসিসিআই

597

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর, বিরাট কোহলি ঘোষণা করেছেন যে তিনি এই সংস্করণে ভারতের নেতৃত্ব ত্যাগ করবেন। এবার কোহলিকে ওডিআই অধিনায়কত্ব থেকে সরিয়ে দিতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এমন গুজব ছড়াচ্ছে ভারতীয় গণমাধ্যমে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

কোহলির নেতৃত্বে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দুই ম্যাচেই ভরাডুবি ভারতের। যার দায় অনেকটা পড়েছে অধিনায়কের কাঁধে। এছাড়াও কোহলির নেতৃত্বে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপসহ মোট চারটি আইসিসি ইভেন্টে খেলেছে ভারত। যার সবগুলোতেই শিরোপা লুফে নিতে ব্যর্থ হয়েছে কোহলির দল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ওয়ানডেতে কোহলির অধিনায়কত্ব প্রসঙ্গে ভারতীয় সংবাদ সংস্থা আইএএনএসকে বিসিসিআইয়ের এক সূত্র বলেছে, ‘এখন যদি আমাকে বা অন্য কাউকে জিজ্ঞেস করেন, তাহলে বলব ওয়ানডে অধিনায়ক হিসেবে তাঁর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন আছে।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিসিসিআই সেই সূত্র আরও বলেছে, ‘বিসিসিআই খুব অসন্তুষ্ট। বিরাটের ওয়ানডে অধিনায়কত্ব নিয়ে বড় রকমের প্রশ্ন আছে। এখনো তিন ম্যাচ (টি-টোয়েন্টি বিশ্বকাপে) বাকি, যদি ভারত কোনোভাবে ঘুরে দাঁড়ায় এবং পরের পর্বে উঠে যায়, তাহলে সবকিছু বদলে যেতে পারে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই দায়িত্ব ছাড়তে যাচ্ছেন রবি শাস্ত্রী। তিনি দায়িত্ব ছাড়লে ভারতের প্রধান কোচ হতে পারেন রাহুল দ্রাবিড়। আর কোহলির পর নেতৃত্বভার কার কাঁধে উঠছে, দ্রাবিড়ের সঙ্গে আলোচনা করেই তা ঠিক করবে বিসিসিআই।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিসিসিআই সূ্ত্র জানিয়েছে, ‘এখনো কারও নাম বলার সময় হয়নি। বিশ্বকাপ আগে শেষ হোক। রাহুল দ্রাবিড় হয়তো দলের সঙ্গে কোচ হিসেবে যোগ দিতে পারে। এ ব্যাপারে তাঁর সঙ্গে কথা হবে। রোহিত না অন্য কেউ, নাকি বিরাটই চালিয়ে যাবেন, সবকিছুই পরে করা হবে। এমনও হতে পারে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে একজন অধিনায়ক ও টেস্টে একজন থাকবে।’

You May Also Like