অস্ট্রেলিয়াকে হারাতে পারলে সরাসরি মূল পর্বে বাংলাদেশ

596

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর থেকে ইতিমধ্যেই বাদ পড়েছে বাংলাদেশ। মূল পর্বের টানা চার ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে মাহমুদুল্লাহ বাহিনী। বিশ্বকাপের শেষ ম্যাচে আগামীকাল নিয়ম রক্ষার ম্যাচে আস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচ খেলেই দেশের উদ্দেশ্যে দুবাই ট্যাগ করবে বাংলাদেশ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে আগামী কালকের ম্যাচটি বাংলাদেশের জন্য নিয়ম-রক্ষার হলেও এখন তো অনেক গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। তার কারণ আগামী কালকের ম্যাচে জয়লাভ করতে পারলে আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলার সুযোগ তৈরি হবে বাংলাদেশের। আইসিসি টি-টোয়েন্টি র্র্যাংকিংয়ে ৬ নম্বর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

কিন্তু টানা ব্যর্থতার কারণে ৬ নম্বর থেকে এখন ৮ নম্বরে নেমে গেছে বাংলাদেশ। এদিকে র্র্যাংকিংয়ে প্রথম আটটি দল সরাসরি খেলার সুযোগ পাবে অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে। যদি বাংলাদেশে এই আট নম্বরে থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করতে পারে তাহলে সরাসরি মূল পর্বে পৌঁছে যাবে বাংলাদেশ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে সেক্ষেত্রে বাংলাদেশকে তাকিয়ে থাকতে হবে ওয়েস্ট ইন্ডিজের দিকে। বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি র্র্যাংকিংয়ে নবমস্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপে এখনো তাদের রয়েছে দুটি ম্যাচ। ওয়েস্ট ইন্ডিজের দুটি ম্যাচ শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে। যদি ওয়েস্ট ইন্ডিজ একটি ম্যাচে হেরে যায়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এবং বাংলাদেশ অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় লাভ করে তাহলে র্র্যাংকিংয়ে ৮ নম্বরে থেকে আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পাবে। যদি বাংলাদেশ অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় এবং ওয়েস্ট ইন্ডিজ পরবর্তী দুটি ম্যাচে হেরে যায় তাহলে বাংলাদেশ পৌঁছে যাবে অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে।

You May Also Like