চার ম্যাচে জয়শূন্য থাকলেও অস্ট্রেলিয়াকে হারাবে বাংলাদেশ

594

দক্ষিণ আফ্রিকার কাছে হারের পর এক সংবাদ সম্মেলনে তাসকিন আহমেদ বলেন, ‘আমরা দেশের মানুষকে অন্তত একটি জয় উপহার দিতে চাই। শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ঘরের মাঠে সিরিজ জিতে আবারও অজিতের কাছে জেতার সুযোগ খুঁজছেন রঙ্গনা হেরাথ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে এসেছিল অস্ট্রেলিয়া। যদিও বাংলাদেশ সফরে সুবিধা করতে পারেননি মিচেল স্টার্ক-ম্যাথু ওয়েডরা। মূলত বাংলাদেশের স্পিনারদের সামনে দাঁড়াতেই পারেননি অস্ট্রেলিয়ার দ্বিতীয় সারির দল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

জৈব সুরক্ষা বলয়ে থেকে টানা খেলার কারণে হাঁপিয়ে উঠেছিলেন ক্রিকেটাররা। যেকারণে বাংলাদেশ সফর থেকে নিজেদের সরিয়ে নিয়েছিলেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, মার্কাস স্টইনিস, প্যাট কামিন্স, কেন রিচার্ডসনরা। ইনজুরির কারণে খেলতে পারেননি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

পুরো সিরিজে বাংলাদেশের কাছে পাত্তাই পায়নি অস্ট্রেলিয়া। প্রথমবারের মতো বাংলাদেশের কাছে সিরিজ খুইয়েছিল ওয়েডের দল। ৪-১ ব্যবধানে হারা সিরিজে অস্ট্রেলিয়াকে একমাত্র জয়টি এনে দিয়েছিল মিচেল সুয়েপসনের দুর্দান্ত বোলিং। যদিও সেই ধাক্কা কাটিয়ে বিশ্বকাপে দারুণ শুরু করেছে অজিরা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেলেও ইংল্যান্ডের কাছে হারতে হয় তাঁদের। বিপরীত চিত্র বাংলাদেশের ক্ষেত্রে। সুপার টুয়েলভের প্রথম চার ম্যাচে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেলে টাইগাররা। চার ম্যাচে জয়শূন্য থাকলেও অস্ট্রেলিয়াকে হারানোর সুযোগ দেখছেন হেরাথ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এ প্রসঙ্গে বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শ বলেন, ‘একজন পেশাদার ক্রিকেটার হিসেবে আমাদের দৃঢ়ভাবে ফিরে আসতে হবে। আমাদের আরও একটা খেলা বাকি। আমাদের জয়ের মানসিকতা বজায় রাখতে হবে এবং জয়ের আত্মবিশ্বাস তৈরি করতে হবে। বাংলাদেশের ক্রিকেট এগিয়ে নেয়ার ব্যাপারে আমাদের ভাবতে হবে। অস্ট্রেলিয়ার বিপক্ষে আরও একটি জয়ের সুযোগ রয়েছে। ছেলেরা বিশ্লেষণ করবে তারা কি করেছে এবং কি করতে হবে। আমি নিশ্চিত আগামীকাল দারুণভাবে ফিরে আসবে।’

You May Also Like