টি-টোয়েন্টি র‍্যাংকিং প্রকাশ, দেখেনিন সাকিব-মুস্তাফিজের অবস্থান

592

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট হাতে ধারাবাহিকতার পুরস্কার জিতেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। গতকাল আইসিসির আপডেট করা টি-টোয়েন্টি ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে বাবর শীর্ষে। এদিকে ক্যারিয়ারে প্রথমবারের মতো বোলারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছেন শ্রীলঙ্কান স্পিনার ভানিন্দু হাসারাঙ্গা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দুইয়ে থেকে চলতি বিশ্বকাপ শুরু করা বাবর আজম ৮৩৪ রেটিং পয়েন্ট নিয়ে আবার শীর্ষে ফিরলেন। তাতে একধাপ নিচে নেমে গেছেন ইংল্যান্ডের ডেভিড মালান। সেরা দশে সবচেয়ে বড় লাফ জস বাটলারের। সুপার টুয়েলভে শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরির সুবাদে আটধাপ এগিয়ে এখন তার অবস্থান ৯ নম্বরে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ তিনধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন সেরা তিনে। আগের মতোই চার এবং পাঁচে আছেন যথাক্রমে পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ান এবং ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শ্রীলঙ্কার লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গাও দুইয়ে থেকে শুরু করেছিলেন বিশ্বকাপ। তবে বল হাতে একের পর এক মনমুগ্ধকর পারফরম্যান্সে ক্যারিয়ারে প্রথমবারের মতো টি-টোয়েন্টির বোলিং র‍্যাংকিংয়ে শীর্ষে নাম লেখালেন এই লেগি। বর্তমানে তার রেটিং পয়েন্ট ৭৭৬।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

হাসারাঙ্গার শীর্ষে ওঠায় দুইয়ে নেমে গেছেন দক্ষিণ আফ্রিকান স্পিনার তাব্রিজ শামসি। তবে একধাপ এগিয়ে তিনে উঠে এসেছেন ইংল্যান্ডের লেগস্পিনার আদিল রশিদ। বোলারদের র‍্যাংকিংয়ে সবচেয়ে বড় চমক অ্যানরিচ নর্তজের সেরা দশে ঢোকা। ১৮ ধাপ এগিয়ে বর্তমানে ৭-এ অবস্থান করছেন এই ফাস্ট বোলার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

চার ধাপ এগিয়ে ক্রিস জর্ডান এবং পাঁচ ধাপ এগিয়ে ইশ সোধিও এখন আছেন র‍্যাংকিংয়ের ৯ ও ১০ নম্বরে। নর্তজে, জর্ডান এবং সোধি শীর্ষ দশে ঢুকতে এই তালিকা থেকে ছিটকে গেছেন বাংলাদেশের সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিকে, অলরাউন্ড র‍্যাংকিংয়ে আসেনি কোনো পরিবর্তন। ২৭১ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষেই আছেন সাকিব আল হাসান। সমান রেটিং পয়েন্ট নিয়ে তার পরেই আফগানিস্তান অধিনায়ক মোহাম্মদ নবীর অবস্থান। সম্প্রতি ব্যাটে-বলে দারুণ পারফরম করা হাসারাঙ্গা এই তালিকার চতুর্থ স্থানে উঠে এসেছেন। আর ৫৭ ধাপ এগিয়ে সেরা দশে ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোন।

You May Also Like