ধাওয়ান-রোহিতের রেকর্ড চুরমার করে নতুন বিশ্বরেকর্ড গড়লেন বাবর-রিজওয়ান

inCollage 20211103 172336967

টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। পাকিস্তানের এই ওপেনিং জুটি এবার কেড়ে নিলেন বিরাট কোহলি-শিখর ধাওয়ানের একটি রেকর্ড।মঙ্গলবার আবুধাবিতে সুপার টুয়েলভে নামিবিয়ার বিপক্ষে ওপেনিং জুটিতেই পাকিস্তানের স্কোরবোর্ডে ১১৩ রান জমা করেন বাবর-রিজওয়ান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যা তাদের রেকর্ড পঞ্চম শতরানের জুটি। আগের রেকর্ডটি ছিল কোহলি-ধাওয়ানের। এই দুই ভারতীয় ওপেনার শতরানের জুটি গড়েছেন চারবার। সমান জুটি গড়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসনও।

নামিবিয়ার বিপক্ষে ৪৯ বলে ৭ চারে ৭০ রান করেন বাবর। যা চলতি বিশ্বকাপে পাকিস্তানি অধিনায়কের টানা দ্বিতীয় ও আসরে তৃতীয় সেঞ্চুরি। এই ফিফটিতে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ফিফটিতে বিরাট কোহলিকে টপকে শীর্ষস্থানে বসেছেন বাবর।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

২৭তম ইনিংসে এসে ১৪তম ফিফটি পেলেন ২৭ বছর বয়সী ব্যাটার। ১৩তম ফিফটি পেতে ৪৪ ইনিংস লেগেছিল কোহলির। নামিবিয়ার বিপক্ষে ৫০ বলে ৮ চার ও ৪ চয়ে ৭৯ রান আসে রিজওয়ানের ব্যাট থেকে। আর ৫ রান করলেই এক বছরে ক্রিস গেইলকে টপকে টি-টোয়েন্টিতে এক বর্ষপঞ্জীতে সর্বোচ্চ রানের ইনিংস করবেন তিনি। চলতি বছরে ১৬৬১ রান নিয়ে এ তালিকায় দুইয়ে আছেন রিজওয়ান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সেই সঙ্গে নিশ্বাস ফেলছেন ২০১৫ সালে ১৬৬৫ রান করে শীর্ষে থাকা গেইলের ঘাড়ে। নামিবিয়ার বিপক্ষে ৭৯ রানের ইনিংস খেলে তিনি টপকে যান কোহলি (১৬১৪ রান, ২০১৬) ও সতীর্থ বাররকে (১৬০৭ রান, ২০১৯)।

You May Also Like