ব্রেকিং নিউজঃ ভারতে আইপিএল বাতিলের দাবি, হতে পারে আইপিএলের ইতি

‘ক্রিকেট ইজ অ্যা জেন্টলম্যান’স গেইম’ বলে একটি কথা আছে। কিন্তু কোথাও লেখা দেখিনি বা শুনিনি যে ‘ক্রিকেট ইজ এ ফানি গেইম’। তবে অনেকেই মনে করে ক্রিকেট একটি মজার খেলা। আসলে মনে করাটাই স্বাভাবিক, কেননা ডব্লিউ জি গ্রেসের মতে এই আধুনিক ক্রিকেটটা আসলেই কয়েক’শ কোটি মানুষের বিনোদনের খোরাক যোগাচ্ছে।

নতুন খবর হচ্ছে, টানা দুই পরাজয়ে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল প্রায় অসম্ভব হয়ে উঠেছে ভারতের জন্য। এবারের বিশ্বকাপের আয়োজক দলটি পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে হেরেছে প্রতিরোধহীন ক্রিকেট খেলে। এমন পারফরম্যান্সের পর খোদ ভারতীয়রাই দাবি জানাচ্ছেন, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) যেন নিষিদ্ধ করা হয়।

ভারতের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলকে ঘিরে উন্মাদনায় বুঁদ থাকে গোটা ক্রিকেট দুনিয়া। ভারতে করোনা মহামারী ভয়ানকভাবে ছড়িয়ে পড়লে আইপিএলের চতুর্দশ আসর স্থগিত করা হয়। স্থগিত হওয়া আসর সম্পন্ন হয় সংযুক্ত আরব আমিরাতে, বিশ্বকাপের প্রাক্বালে।

আইপিএলের পরপরই বিশ্বকাপ- তাই টানা খেলার কারণে ভারতীয় ক্রিকেটাররা ক্লান্ত, মনে করছেন অনেকেই। এমনকি ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহও জানিয়েছেন, টানা খেলার ধকলে ক্লান্ত হয়ে পড়েছেন তারা। যদিও বিশ্বকাপে ভারতের ম্যাচগুলোর মাঝখানে ভালোই বিরতি রাখা হয়েছে।

সমর্থকরা অবশ্য ক্লান্তির কারণে আইপিএল নিষিদ্ধের দাবি তোলেননি। তারা মনে করছেন, ক্রিকেটাররা জাতীয় দলের চেয়ে আইপিএলের খেলাকে বেশি প্রাধান্য দেওয়ার কারণে বিশ্বকাপে এমন অপ্রত্যাশিত পারফরম্যান্স দেখতে হচ্ছে। আর তাই ভারতের ক্রিকেট সমর্থকরা জোর গলায় বলছেন- আইপিএল নিষিদ্ধ করো।

সংশ্লিষ্ট খবর