নিউজিল্যান্ডের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ ভারতের

inCollage 20211031 234508259

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে টানা দ্বিতীয় পরাজয় দেখলো ক্রিকেটবিশ্বের অন্যতম পরাশক্তি ভারত। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হেরে গেছে বিবর্ণ ভারত।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

১১০ রানের সহজ টার্গেটে নেমে মোটামুটি ভালো শুরুই করেন দুই কিউই ওপেনার মার্টিন গাপটিল ও ড্যারিয়েল মিচেল। দলীয় ২৪ রানে ২০ রান করে গাপটিল ফিরে গেলেও দুর্দান্ত ব্যাট করতে থাকেন মিচেল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দ্বিতীয় উইকেট জুটিতে অধিনায়ক কেন উইলিয়ামসনের সাথে গড়েন ৭২ রানের জুটি। হাফ সেঞ্চুরির থেকে মাত্র ১ রানে দূরে থেকে মিচেল আউট হলেও তাতে দলের জয়ে খুব বেশি প্রভাব পড়েনি। শেষপর্যন্ত উইলিয়ামসন অপরাজিত ৩৩ রান ও কনওয়ে ২ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ধুঁকতে ধুঁকতে কোনোমতে ভারত সংগ্রহ করেছে ৭ উইকেট হারিয়ে ১১০ রান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শুরুতে ঝড় তোলার জন্য আজ ওপেন করতে পাঠানো হয় মারকুটে ব্যাটার ইশান কিষানকে। কিন্তু ট্রেন্ট বোল্টের লেগ স্ট্যাম্পে হাফ ভলিকে কবজির মোচড়ে দারুণ শটে হাওয়ায় ভাসিয়ে ডিপ স্কয়ার লেগে ড্যারিল মিচেলের হাতে বন্দি হয়ে শূন্য রানেই ফিরে যান ইশান কিষান। এরপর লোকেশ রাহুল ৩ চারে ইঙ্গিত দিয়েছিলেন ভালো রান করার। কিন্তু এবার সাউদির অফ স্ট্যাম্পে করা গুড লেংথের বলকে ইশান কিষানের মতোই হাওয়ায় ভাসিয়ে সীমানা পার করতে চেয়েছিলেন এই ডানহাতি। আবারও ড্যারিল মিচেল, আবারও ভারতীয় উইকেটের পতন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শূন্য রানে জীবন পেয়ে ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ রানের ইনিংস খেলেছিলেন রোহিত শর্মা। কিন্তু আজ আর তা হলো না। ইশ সোধির শর্ট অব লেংথের বলকে বাজে বলের তকমা দেয়া যায় সহজেই। কিন্তু দুবাইয়ের এই মাঠে মিড উইকেটে সীমানার দূরত্বও বেশি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আর মার্টিন গাপটিলের ক্যাচ মিসের রেকর্ড খুব বেশি নেই। তাই এমন গুরুত্বপূর্ণ ম্যাচে আক্রমণাত্মক মানসিকতার কিছুটা খেসারত দিয়ে সাজঘরে ফিরলেন রোহিত শর্মা। ভারতের বিপদ বহুগুণে বাড়িয়ে প্যাভিলিয়নে ফিরে গেছেন অধিনায়ক ভিরাট কোহলি।

এরপর হার্দিক পান্ডিয়া ও রবিন্দ্র জাদেজা চেষ্টা করেছেন ইনিংসকে ভদ্রস্থ চেহারা দান করার। কিন্তু স্যান্টনার, সোধিদের নিয়ন্ত্রিত স্পিনের সাথে বোল্ট-সাউদিদের বুদ্ধিদীপ্ত পেসে তা আর করতে পারেননি ভারতীয় ব্যাটাররা।

You May Also Like