ওপেনিংয়েসহ এক পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা করলো বাংলাদেশ

inCollage 20211031 155015713

আগামী ২ নভেম্বর দক্ষিন আফ্রিকার বিপক্ষে নিজেদের ৪র্থ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ম্যাচ টি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪.০০ টায়। এই ম্যাচে জয়ের কোন বিকল্পই নেই বাংলাদেশের, যদি সেমিফাইনালের সামান্য স্বপ্নও বাঁচিয়ে রাখতে চায় টাইগাররা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

নিজেদের শেষ ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুন এক জয়ের হাতছানি দিচ্ছিলো বাংলাদেশের সামনে। তবে শেষ দিকে এসে ম্যাচে খেই হারিয়ে খেলে বাংলাদেশ, তাতে ম্যাচ টি মাত্র ৩ রানে হেরে যায় বাংলাদেশ। এই ম্যাচের পরাজয়ে ৩ ম্যাচের ৩ টিতেই হেরেছে টাইগাররা।

তাতে ২০০৭ সালে এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের পর মূল পর্বের খেলায় এখনও জয়হীন রইলো বাংলাদেশ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বাংলাদেশের সামনে এখন আর বাকি দুই ম্যাচ যার একটি দক্ষিন আফ্রিকার বিপক্ষে ও নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে তারা। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে ৪-১ এর বড় ব্যবধানে জয়ের সুখস্মৃতি আছে বাংলাদেশের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

নিজেদের ৪র্থ ম্যাচে একাদশে পরিবর্তন আসতে পারে বাংলাদেশের। টপ অর্ডারে কাউকে না বদলানোর সম্ভবনাই বেশি, তবে বোলার হিসেবে একাদশে ফিরতে পারে নাসুম আহমেদ। দক্ষিন আফ্রিকার ব্যাটিং লাইনের স্পিন দুর্বলতার কথা বিবেচনায় রেখে তাই ৩ জন স্পিনার নিয়ে নামতে পারে বাংলাদেশ। সেক্ষেত্রে বাদ যেতে পারে শরিফুল ইসলাম। ইঞ্জুরির জন্য এই ম্যাচেও না পাওয়া যেতে পারে সোহান কে, তাই উইকেট সামলানোর দায়িত্ব থাকবে লিটন দাসের কাছেই।

এই ম্যাচে অবশ্য সাকিব ওপেন নাও করতে পারে, তার জায়গায় ওপেনার হিসেবে ফিরবে সৌম্য সরকার কিংবা লিটন দাস।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বাংলাদেশের সম্ভাব্য একাদশ দক্ষিন আফ্রিকার বিপক্ষে – লিটন দাস (উইকেট কিপার), নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান, শরিফুল ইসলাম/নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

You May Also Like