ক্রিকেটারদের বিষ্ফোরক মন্তবে চটে গিয়ে যা বললেন সুজন বাংলাদেশ ক্রিকেট

resize 16356679641884183010p51

সংযুক্ত আরব আমিরাতে চলমান টি-২০ বিশ্বকাপে সুবিধা করতে পারছেনা টাইগাররা। মাঠ কিংবা মাঠের বাইরে সব জায়গাতেই তাদের চলছে দুরবস্থা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

মাঠের সময়টা যে ভালো যাচ্ছে না সেটা ফলাফলই বলে দিচ্ছে, ২ ম্যাচ বাকি থাকলেও কার্যত শেষই হয়ে গেছে টাইগারদের বিশ্বকাপ। শুধু যে মাঠের সময়টা বাজে যাচ্ছে তা-ই নয়, মাঠের বাহিরের কর্মকাণ্ডেও বিতর্কিত বাংলাদেশের ক্রিকেট। কথার লড়াইয়ে জড়িয়েছে বোর্ড সভাপতিসহ ক্রিকেটাররা, প্রতিপক্ষ বানিয়েছে সমর্থকদেরও।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ম্যানেজার হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন খালেদ মাহমুদ সুজন, ক্রিকেটারদের জানাশোনাটাও তার বেশ ভালোই। অন্যদিকে জড়িত আছে বিসিবিতেও, দলের এমন বাজে অবস্থা দূর থেকেই দেখতে হচ্ছে সুজনকে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে দলের এমন পরিস্থিতি যে সুজনের মোটেও ভালো লাগেনি সেটাই জানিয়ে দিয়েছেন তিনি। সুজনের মতে, বোর্ড হচ্ছে অভিভাবক, তারা অনেক কথাই বলতে পারে। সমালোচনা হলে ক্রিকেটারদের সেটা ব্যাটে-বলেই জবাব দেওয়া উচিত ছিল, কিন্তু তারা একটু বেশিই প্রতিক্রিয়া দেখিয়েছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

জার্মান সংবাদ মাধ্যম ডয়চে ভেলেকে দেওয়া সাক্ষাৎকারে খালেদ মাহমুদ সুজন বলেন, “অবশ্যই৷ যখন ওরা এসব কথাবার্তা বলেছে, তখনই আমার মনে হয়েছে, ওদের মন ক্রিকেট থেকে সরে গিয়েছে৷ কে কী বললো, সেগুলো দেখার সময় তো থাকার কথা নয়৷ মানুষের মুখ আপনি বন্ধ করতে পারবেন না৷”

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তিনি আরও বলেন, “বাংলাদেশ যখন জেতে, তখন মানুষ হইচই করেন, রং খেলেন, মিছিল করেন, কত কিছু করেন৷ তো আমরা যখন খারাপ খেলবো, স্কটল্যান্ডের মতো দলের কাছে হারবো, তখন কি সমালোচনা আসবে না? এটি কি স্বাভাবিক না? খুবই স্বাভাবিক৷ জাতীয় দলের ক্রিকেটাররা যখন পারফর্ম করেন, সবাই তালি দেন, বাহবা দেন৷ যখন পারফর্ম করবেন না, তখন তো কথা বলবেই৷ কারণ বাংলাদেশ ক্রিকেট সবারই আবেগের জায়গা৷”

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বোর্ড সভাপতির প্রতিক্রিয়া প্রসঙ্গে সুজনের অভিমত, “বোর্ড তো অভিভাবক৷ বোর্ড অনেক কথাই বলতে পারে৷ আর সবাই জানি, আমাদের বোর্ড প্রেসিডেন্ট অনেক আবেগপ্রবণ৷ তো আমরা যখন স্কটল্যান্ডের কাছে হেরেছি, ওমানের সঙ্গে অমন প্রতিদ্বন্দ্বিতা হয়েছে, তখন স্বাভাবিকভাবে সেটি ওনারও ভালো লাগেনি৷”

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ক্রিকেটারদের প্রতিক্রিয়া প্রসঙ্গে সুজন বলেন, “পাপুয়া নিউ গিনির বিপক্ষে জেতার পর তো বিশাল কৃতিত্ব দাবি করার কিছু নেই৷ এটি কি অমন কিছু? আমি জানি, ক্রিকেটারদের মনে কষ্ট আছে৷ ওরা সবচেয়ে বেশি কষ্ট পায়৷ যেহেতু আমরাও খেলোয়াড় ছিলাম, আমরা মনে করতাম, মানুষ আমাদের নিয়ে এত কথা বলে কেন? কিন্তু শেষপর্যন্ত আমি এসবের মধ্যে জড়াবো কেন?”

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এমন প্রতিক্রিয়া দেখানোর প্রয়োজন ছিল না বলেই মনে করেন সুজন, “দরকার নাই তো৷ জবাব দেওয়ার জায়গা একটাই, মাঠে ব্যাট আর বলে৷ পারফর্ম করেই জবাব দিতে হয়৷ আমার তাই মনে হয়, ক্রিকেটাররা একটু বেশিই প্রতিক্রিয়া দেখিয়ে ফেলেছে৷ গণমাধ্যমে এসব না বলে ক্রিকেট সম্পর্কিত কথা বললেই বেশি যুক্তিসঙ্গত হতো৷”

You May Also Like