যেভাবেই হোক বাংলাদেশকে হারাতে চায় অস্ট্রেলিয়া

570

ইংল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হেরেও টি-টোয়েন্টিতে নিজেদের অন্যতম সেরা দল হিসেবে মানছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তবে এমন হারের পর সুপার টুয়েলভে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাকি থাকা ম্যাচ দুইটিতে যে করেই হোক, ফলাফল নিজেদের পক্ষে নিতে চান অসি অধিনায়ক।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শনিবার রাতে দুবাইয়ে অস্ট্রেলিয়ার দেওয়া ১২৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫০ বল হাতে রেখেই ৮ উইকেটের বিশাল জয় পেয়েছে ইংল্যান্ড৷ এতে অনেক কমে গেছে অজিদের নেট রান রেট। যা কি না সেমিফাইনালে ওঠার পথে হতে পারে বড় বাধা।সুপার টুয়েলভে অস্ট্রেলিয়ার শেষ দুটি ম্যাচ বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এ দুইটি দলের বিপক্ষেই সবশেষ দ্বিপাক্ষিক সিরিজে হেরেছে অস্ট্রেলিয়া। এখন বিশ্বকাপের সেরা চারে নাম লেখানোর জন্য ম্যাচ দুটিকে মাস্ট উইন হিসেবেই দেখছেন ফিঞ্চ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ইংল্যান্ডের কাছে হারের পর অসি অধিনায়ক বলেছেন, ‘আমাদের জন্য ম্যাচ দুইটি অবশ্যই মাস্ট উইন। আমাদের নেট রান রেট অনেক কমে গেছে। তাই শেষ দুই ম্যাচে আমাদের সর্বোচ্চটা দিয়ে খেলতে হবে৷ বাংলাদেশ অনেক ভালো দল। আর ওয়েস্ট ইন্ডিজে অনেক দুর্ধর্ষ খেলোয়াড় রয়েছে, দলটি অনেক অভিজ্ঞও। তবে আমাদের একমাত্র লক্ষ্য সামনে এগোনো।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ইংল্যান্ডের বিপক্ষে ছয় ব্যাটার ও পাঁচ বোলার নেওয়ার কৌশল খাটিয়েছিল অস্ট্রেলিয়া৷ সে কারণে মিচেল মার্শের বদলে নেয়া হয় অ্যাশটন অ্যাগারকে। কিন্তু এ সিদ্ধান্ত বুমেরাং হয়ে যায়। মাত্র ২১ রানেই প্রথম চার উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১২৫ করতে সক্ষম হয় অজিরা।
এ বিষয়ে অজি অধিনায়কের ভাষ্য, ‘এমনটা হতেই পারে। ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েলের থেকে সবাই আগ্রাসী ব্যাটিং আশা করে। পাওয়ার প্লেতে বেশি মেরে খেলতে গেলে উইকেট পড়ার সম্ভাবনা থাকেই।’

You May Also Like