আইপিএল নিলাম : খেলোয়াড়দের রিটেন করার নিয়ম জানিয়ে দিল বিসিসিআই

568

আসন্ন আইপিএল ২০২২ সালের জন্য নতুন দুই দল হিসাবে লখনউ এবং আমেদাবাদের নাম আগেই নির্ধারিত হয়ে গিয়েছে। এবার সামনের বছরের টুর্নামেন্টের জন্য মেগা নিলামের আগে খেলোয়াড়দের রিটেন করার নানা নিয়মবিধি সম্পর্কেও জানিয়ে দিল বিসিসিআই।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শোন যাচ্ছিল চার জন ক্রিকেটারকেই ধরে রাখার সুযোগ পাবে ফ্রাঞ্চাইজিগুলি। সেই জল্পনাই সত্যি হল। শনিবার সকল ফ্রাঞ্চাইজিদের উদ্দেশ্যে পাঠানো বিসিসিআইয়ের এক মেলে জানানো হয়, ‘সর্বপ্রথম আগে থেকেই টুর্নামেন্ট খেলা আট ফ্রাঞ্চাইজি সর্বাধিক চারজন ক্রিকেটারকে ধরে রাখার সুযোগ পাবে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তারপর মেগা নিলামের আগে দুই দল সর্বাধিক তিন জন করে ক্রিকেটারকে নেওয়ার সুযোগ পাবে।’ ৩০ নভেম্বরের মধ্যেই আট ফ্রাঞ্চাইজিকে তাদের রিটেন করা খেলোয়াড়দের নাম জানাতে হবে এবং তার ১ ডিসেম্বর থেকে ২৫ ডিসেম্বরের মধ্যে বাকি দুই নতুন ফ্রাঞ্চাইজি নিজেদের খেলোয়াড় বাছাই করে জানাবে।পূর্ব অনুমান অনুযায়ীই সর্বাধিক তিন ভারতীয় এবং দুই বিদেশি খেলোয়াড়দের ধরে রাখার সুযোগ থাকছে ফ্রাঞ্চাইজিদের জন্য, তবে মোট সেই সংখ্যা চারের বেশি হবে না।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

পাশপাশি আন্তর্জাতিক ক্রিকেট না খেলা দুইয়ের অধিক খেলোয়াড়কেও কোনো ফ্রাঞ্চাইজি ধরে রাখতে পারবে না বলে সাফ জানিয়ে দেওয়া হয়েছে বিসিসিআইয়ের তরফে। নতুন ফ্রাঞ্চাইজিদের ক্ষেত্রে দুই ভারতীয় এবং একজন বিদেশি খেলোয়াড় নিলামের আগে কেনার নিয়মেও স্পষ্ট করে দেওয়া হয়েছে। তবে এক্ষেত্রে তারা সর্বাধিক একজন আন্তর্জাতিক ক্রিকেট না খেলা ক্রিকেটারকেই দলে নিতে পারবেন।

You May Also Like