বাটলারের ব্যাটিং ঝড়ে লণ্ডভণ্ড অস্ট্রেলিয়া

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ২৬তম ম্যাচে অস্ট্রেলিয়াকে বড় ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে অবস্থান দৃঢ় করার পাশাপাশি সেমিফাইনালের দৌড়ে আরও এক ধাপ এগিয়ে গেল ইংলিশরা। দুবাইয়ে গ্রুপ ওয়ানের খেলায় টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে অজিরা। দলীয় ২১ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ফেলে দল।

এরপর দলের হাল ধরেন অ্যারন ফিঞ্চ। তবে অন্য প্রান্তে তেমন সমর্থন পাননি।

৪৯ বলে ৪৪ রান করে ফিঞ্চ বিদায় নেওয়ার পর অস্ট্রেলিয়াকে সম্মানজনক সংগ্রহ এনে দেয় প্যাট কামিন্সের ৩ বলে ১২ ও মিচেল স্টার্কের ৬ বলে ১৩ রানের দুই ছোট ইনিংস। নির্ধারিত ২০ ওভারে অলআউট হওয়ার আগে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ১২৫ রান।

ইংল্যান্ডের পক্ষে ক্রিস জর্ডান একাই শিকার করেন তিনটি উইকেট। দুটি করে উইকেট শিকার করেন ক্রিস ওকস ও টিমাল মিলস। এছাড়া আদিল রশিদ ও লিয়াম লিভিংস্টোন একটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ইংল্যান্ড পায় ৬৬ রান। ২০ বলে ২২ রান করে জেসন রয় বিদায় নিলে থিতু হতে পারেননি ডেভিড মিলানও। তবে জস বাটলারের ঝড়ো ব্যাটিং দলকে পথ হারাতে দেয়নি।

মাত্র ২৫ বলে অর্ধশতক পূর্ণ করা বাটলার ৩২ বলে ৭১ রান করে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন। হাঁকিয়েছেন ৫টি করে চার-ছক্কা। ১১ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন জনি বেয়ারস্টো। ইংল্যান্ড জয় পায় ৫০ বল ও ৮ উইকেট হাতে রেখেই।

সংক্ষিপ্ত স্কোর

টস : ইংল্যান্ড

অস্ট্রেলিয়া : ১২৫/১০ (২০ ওভার)
ফিঞ্চ ৪৪, অ্যাগার ২০
জর্ডান ১৭/৩, ওকস ২৩/২, মিলস ৪৫/২

ইংল্যান্ড : ১২৬/২ (১১.৪ ওভার)
বাটলার ৭১*, রয় ২২, বেয়ারস্টো ১৬*
অ্যাগার ১৫/১, জাম্পা ৩৭/১

ফল : ইংল্যান্ড ৮ উইকেটে জয়ী।

সংশ্লিষ্ট খবর