টি-টয়েন্টি বিশ্বকাপে লজ্জার রেকর্ড গড়লেন মুস্তাফিজুর রহমান

inCollage 20211030 184132417 compress20

বলা হয় টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের খেলা। তবে এই ফরম্যাট ক্রিকেট বিশ্বকে উপহার দিয়েছে দারুণ বৈচিত্রময় কিছু বোলারও। ব্যাটসম্যানরা

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আক্রমণাত্মক মেজাজে থাকায় রান আটকাতে স্লোয়ার, নাকল বলসহ নানা বৈচিত্র আবিষ্কার করেছেন এই বোলাররাই। হালের মুস্তাফিজুর রহমান থেকে শুরু করে রশিদ খান, রবীচন্দ্রন অশ্বিনরা নিজেদের কার্যকরী প্রমাণ করেছেন এই বৈচিত্রকে কাজে লাগিয়েই।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

টি-টোয়েন্টি বোলিংয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রতিপক্ষ ব্যাটসম্যানদের বাউন্ডারি মারা থেকে বিরত রাখা। যেটা এতদিন বেশ সফলভাবেই করে আসছিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

কিন্তু এবারের বিশ্বকাপে যেন কিছুতেই খুঁজে পাওয়া যাচ্ছে না চিরচেনা মুস্তাফিজকে। ইতোমধ্যেই ভেঙে ফেলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে এক আসরে সবচেয়ে বেশি ছক্কা হজম করার রেকর্ড।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

২০০৭ বিশ্বকাপে ৯টি ছক্কা হজম করেছিলেন সাবেক দক্ষিণ আফ্রিকান পেস বোলার ও বর্তমান পাকিস্তান বোলিং কোচ ভারনন ফিলান্ডার।

চলতি বিশ্বকাপে দুই ম্যাচ হাতে রেখেই ইতিমধ্যে ১০ টি ছক্কা হজম করে ফিলান্ডারকে হটিয়ে এই তালিকায় শীর্ষে অবস্থান করছেন ‘দ্য ফিজ’। এর ভেতর গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওভারেই দিয়েছিলেন তিনটি ছয়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

উল্লেখ্য এর আগে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ৯টি করে ছয় হজম করেছেন আল আমিন হোসেন, শেন ওয়াটসন, আন্দ্রে রাসেল এবং ব্র্যাড হুইল।

You May Also Like