এখনো সেমিফাইনালে খেলার আশা বেঁচে রয়েছে বাংলাদেশের, দেখেনিন কঠিন সমীকরণ

563

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে এক প্রকার ছিটকে পড়েছে বাংলাদেশ। মূল পর্বে প্রথম ৩ ম্যাচ শ্রীলঙ্কা, ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরে প্রথম রাউন্ড থেকে এক প্রকার বাদ করেছে টাইগাররা। তবে এখনো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলার আশা টিকে আছে বাংলাদেশের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে সেই পথ অনেক কঠিন বাংলাদেশের জন্য। তবে কারণ বাংলাদেশের পরবর্তী দুটি ম্যাচ জিতলেই হবে না, রয়েছে কঠিন সমীকরণ। আসুন দেখে নিই যেভাবে এখনো সেমিফাইনালে খেলতে পারে বাংলাদেশ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বাংলাদেশকে সেমিফাইনালে খেলতে হলে পরবর্তী দুটি ম্যাচ অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় ব্যবধানে অবশ্যই জয় লাভ করতে হবে বাংলাদেশকে। সেইসাথে তাকিয়ে থাকতে হবে সবগুলো ম্যাচের উপরঅস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবগুলি ম্যাচে বড় ব্যবধানে জিততে হবে ইংল্যান্ডকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে জিততে হবে ওয়েস্ট ইন্ডিজকে। এবং সেইসাথে দক্ষিণ আফ্রিকাকে জিততে হবে শ্রীলংকার বিপক্ষে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আবার শ্রীলঙ্কাকে জিততে হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এই শর্তগুলো যদি পূরণ হয় এবং বাংলাদেশ বাকি দুটি ম্যাচে বড় ব্যবধানের জিততে পারে তাহলে ইংল্যান্ডের সাথে সেমিফাইনাল খেলার আশা টিকে রয়েছে বাংলাদেশের।

You May Also Like