সাকিবকে ওপেন করতে দেখে যা বললেন তামিম-মাশরাফি

553

তিন ফরম্যাট মিলিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো ওপেনিংয়ে অভিষেক হয় সাকিবের। গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপের ওই ম্যাচে খুব একটা সাফল্য পাননি তিনি। ১২ বলে ৯ রান করে আউট হন তিনি। দলটিও হেরেছে ৩ রানে। তিন ওপেনার নিয়ে গতকাল মাঠে নামে বাংলাদেশ। মোহাম্মদ নাঈম ও লিটন দাসের সঙ্গে দলে সুযোগ পেয়েছেন সৌম্য সরকার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এত ওপেনারের ভিড়ে সাকিবের ইনিংস উদ্বোধন করায় নেতিবাচক কিছু দেখছেন না মাশরাফি বিন মুর্তজা এবং তামিম ইকবাল। গতকাল বোলিংয়ের সময়ই চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। যে কারণে দৌঁড়ে রান নেওয়া তার জন্য কঠিন ছিল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ইউটিউবের একটি অনুষ্ঠানে সাবেক সফলতম অধিনায়ক মাশরাফি বলেন, ‘সাকিবের মতো খেলোয়াড় ও তার অভিজ্ঞতা খুব গুরুত্বপূর্ণ। এমন এক খেলোয়াড়কে গুরুত্ব দেওয়াও দলের কাজ। বোঝাই যাচ্ছিল, সাকিব দৌড়াতে পারবে না।সাকিব প্রথম ছয় ওভারে যতটুকু ব্যাটিং করবে ওটাই লাভ। আমার মনে হয় না, দলের এতে কোনো ভুল আছে।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দেশসেরা ওপেনার তামিম ইকবালও বলেন, ‘আমার মনে হয়, ওর ওপেন করার কারণটা ওর চোট। আপনাদের মনে হতে পারে, চোট পেলে পরে নামলেই তো ভালো। কিন্তু, না। আমার তার সঙ্গে কথা হয়নি বা দলের কারও সঙ্গে কথা হয়নি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আমার মনে হচ্ছে, সে বুঝতে পেরেছিল, ও দৌড়াতে পারবে না। সে মাঝখানে নামলে ওকে অনেক দৌড়াতে হবে, জোরে সিঙ্গেলস নিতে হবে। ও সম্ভব চিন্তা করেছে, পাওয়ার প্লেতে যদি দুই-তিন-চারটা বাউন্ডারি মেরে দিতে পারে, দলের অবস্থান একটু ভালো হবে। ওই ঝুঁকিটা সে নিয়েছে।’

You May Also Like