৭ বল খেলেই ম্যাচ সেরা পুরস্কার জিতে বিশ্বরেকর্ড গড়লেন আসিফ আলি

resize 1635576988449281316329531

শেষ ৭ বলে প্রয়োজন ২৪ রান, সেই সময় ১৮ তম ওভারের শেষ বলে নিশ্চিত একটি সিঙ্গেল নিতে পারতেন শাদাব খান। কিন্তু তাকে ফিরিয়ে দেন আসিফ আলী। তাতে রানআউট হওয়ার দশা হয় শাদাবের। কিন্তু কেন তাকে ফিরিয়ে দিয়েছিলেন তা পরের ওভারেই বুঝিয়ে দেন আসিফ। চারটি ছক্কা মেরে সে ওভারেই ম্যাচ শেষ করে দেন তিনি।

পাকিস্তানকে সেমিতে তুলে অপরাজিত থাকেন ৭ বলে ২৫* রানে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শোয়েব মালিক আউট হওয়ার পর ম্যাচটা কঠিন হয়ে গিয়েছিল পাকিস্তানের জন্য। শেষ দুই ওভারে (১২ বল) প্রয়োজন ছিল ২৪ রানের। তাতে হারের শঙ্কা ছিল নিশ্চিত। কিন্তু আসিফের ক্যামিওতে সে লক্ষ্যটা রীতিমতো যেন মামুলী হয়ে যায়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দারুন ইনিংসে এদিন ম্যাচ সেরা পুরস্কারটাও নিজের করে নেন আসিফ। এরই সাথে গড়েন দারুণ এক রেকর্ড। টি-টোয়েন্টিতে কোন বোলিং না করে শুধু ব্যাটিংয়ে এতো কম বল মোকাবিলা করে ম্যাচ সেরা পুরস্কার জেতার রেকর্ড নেই আর কারো। সবচেয়ে কম ৮ বল মোকাবিলা করে ম্যাচ সেরা পুরস্কার জয়ের রেকর্ড এতোদিন ছিল ব্র্যাড হজের। ৮ বলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১* রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচ সেরা গিয়েছিলেন তিনি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

উল্লেখ্য, দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৭ রান করে আফগানরা। জবাবে ৬ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছায় বাবর আজমের দল।

You May Also Like