হাড্ডাহাড্ডি লড়াইয়ে এইমাত্র শেষ হলো মেসি-নেইমারের পিএসজি ম্যাচ, দেখেনিন ফলাফল

547

এবার ফাঁস হলো ব্যালন ডি’অর জয়ীর নাম। লিওনেল মেসিকে এই বছরের পুরস্কারের জন্য ফেভারিট হিসেবে বিবেচনা করা হলেও, মর্যাদাপূর্ণ স্বীকৃতি বায়ার্ন মিউনিখ পোলিস স্ট্রাইকার রবার্ট লেভান্ডোস্কির পাবে, একটি ক্রীড়া সংবাদ-ভিত্তিক স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কার এই দাবি করেন। বিজয়ীর নাম ঘোষণা করা হবে ২৯শে নভেম্বর।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তার আগেই এই পুরস্কারের জন্য মনোনীত ও বিজয়ীর নাম সংবলিত একটি লিস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে লেওয়ানডোস্কিকে বিজয়ী হিসেবে দেখা যাচ্ছে। পিএসজির লিওনেল মেসি ও রিয়াল মাদ্রিদের করিম বেনজেমাকে হারিয়ে নাকি এই পুরস্কার ভাগিয়ে নিচ্ছেন রবার্টএদিকে ফুটবলে সর্বোচ্চ ব্যক্তিগত পুরস্কার মনে করা হয় ব্যালন ডি’অরকে। ফরাসিভিত্তিক সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’ প্রতি বছর সেই বছরের সেরা পারফরমারকে এই পুরস্কার দিয়ে থাকে। এ বছরের পুরস্কারের জন্য গত ৮ অক্টোবর ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

যেখানে করিম বেনজেমার পাশাপাশি নাম রয়েছে লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমার জুনিয়র, রবার্ট লেওয়ানডোস্কি ও জর্জিনহোদের। উল্লেখ্য এবার দ্বিতীয় দাবিদার ভাবা হচ্ছিল বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা ফুটবলার রবার্ট লেওয়ানডোস্কিকে। চলতি বছরে সর্বোচ্চ ৪৫ বার প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছেন তিনি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এ ছাড়া বুন্দেসলিগা, ক্লাব ওয়ার্ল্ড কাপ এবং ডিপিএল সুপার কাপ জয়ের রেকর্ডও রয়েছে। তাই বলাই যায়, আগামী কয়েক মাসে মেসির সঙ্গে জোরালো টক্কর হবে এই পোলিশ তারকার। আলোচনায় ছিলেন চেলসির ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহোও। জাতীয় দলের হয়ে ইউরো চ্যাম্পিয়নশিপ ও চেলসির হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছেন তিনি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

চলতি মৌসুম ৫ গোল এবং ২ এসিস্ট রয়েছে তার। অন্যদিকে, চেলসির এন’গোলো কান্তের ঝুলিতে আছে ১ গোল, ১ এসিস্ট এছাড়া চ্যাম্পিয়ন্স লিগ ও উয়েফা সুপার কাপ জয়ের রেকর্ড। অন্যদিকে ক্লাবটিরই আরেক ফুটবলার লুকাকু ২৯ গোল, ৮ এসিস্টের পাশাপাশি জিতেছেন সিরি’আ শিরোপাও।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তাদের দুজনকেও যোগ্য দাবিদার ভাবা হচ্ছে। পাশাপাশি পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে ৩৩ গোল, ১১ এসিস্ট, কাপ দে ফ্রান্স এবং ট্রপি দে চ্যাম্পিয়ন্স জিতে দৌড়ে নিজেকে টিকিয়ে রেখেছেন। ৩৩ গোল ও ৪ এসিস্টে তালিকায় নিজের অবস্থান ধরে রেখেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোও।

You May Also Like