বিরাট কোহলিকে পিছনে ফেলে নতুন একটি বিশ্ব রেকর্ড গড়লেন নেতা বাবর

inCollage 20211030 102541612 compress88

ব্যাট হাতে নিয়মিত আলো ছড়ানো বাবর আজমের অর্জনের মুকুটে যোগ হলো আরেকটি পালক। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে দ্রুততম এক হাজার রানের রেকর্ড গড়লেন পাকিস্তানের এই তারকা ব্যাটসম্যান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

গত এপ্রিলে দেশের হয়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে কম ইনিংসে দুই হাজার রান করে বিরাট কোহলিকে ছাড়িয়ে যান বাবর। নেতা হিসেবে দ্রুততম হাজার রান করেও টপকে গেলেন ভারত অধিনায়ককে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে শুক্রবার আফগানিস্তানের বিপক্ষে এই রেকর্ড গড়েন বাবর। অধিনায়ক হিসেবে হাজার রান করলেন ২৬ ইনিংসে। কোহলি করেছিলেন ৩০ ইনিংসে। তালিকার তিনে থাকা দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ দু প্লেসির লেগেছিল ৩১ ইনিংস।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

রেকর্ডটি থেকে ৯ রান দূরে থেকে আফগানদের বিপক্ষে ব্যাটিংয়ে নেমেছিলেন বাবর। রান তাড়ায় ইনিংসের পঞ্চম ওভারেই মাইলফলক স্পর্শ করেন তিনি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দেশের হয়ে টি-টোয়েন্টিতে হাজার রান করা নবম অধিনায়ক বাবর। আফগানদের ১৪৮ রান তাড়ায় ইনিংস শুরু করতে নেমে ৫১ রান করেন তিনি।

পাকিস্তানের অধিনায়ক হিসেবে তার রান হলো ১০৪২। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তারকা এই ব্যাটসম্যানের রান এখন ২৩৩২। নামের পাশে ফিফটি ২২টি, সেঞ্চুরি একটি।

You May Also Like