টি টুয়েন্টিতে এমন একটি রেকর্ড গরলেন যা কেউ করতে পারেনি

inCollage 20211030 005459391

রশিদ খানের গুগলি বলে সুইপ করার চেষ্টা করলেন মোহাম্মদ হাফিজ। বাড়তি বাউন্স করায় ঠিক মতো হলো না ব্যাটে-বলে। আকাশে উঠে যাওয়া বল মুঠোয় জমালেন গুলবাদিন নাইব। উল্লাসে মাতলেন আফগান লেগ স্পিনার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে হয়ে গেল তার একশ উইকেট।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

একই সঙ্গে রশিদ নাম লেখালেন রেকর্ডের একটি পাতায়। ২০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম একশ উইকেট নেওয়ার রেকর্ডটি এখন তার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

টি-টোয়েন্টি বিশ্বকাপে শুক্রবার পাকিস্তানের বিপক্ষে রেকর্ডটি গড়লেন রশিদ। ৫৩ ইনিংসে ১০০ উইকেট নিলেন তিনি। চতুর্থ বোলার হিসেবে শত উইকেটের মাইলফলক স্পর্শ করলেন ২৩ বছর বয়সী এই ক্রিকেটার। এতদিন সবচেয়ে কম ইনিংসে একশ উইকেট নেওয়ার রেকর্ডটি ছিল শ্রীলঙ্কার সাবেক পেসার লাসিথ মালিঙ্গার, ৭৬ ইনিংসে। চলতি বিশ্বকাপেই একশ উইকেটের ক্লাবে যোগ দেন নিউ জিল্যান্ড পেসার টিম সাউদি। তার লাগে ৮২ ইনিংস।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আন্তর্জাতিক টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেটের রেকর্ডধারী সাকিব আল হাসান একশ উইকেটে পা রেখেছিলেন ৮৩ ইনিংসে।

ম্যাচে হাফিজের উইকেটটি রশিদ নিয়েছিলেন নিজের তৃতীয় ওভারে। এরপর আরেকটি উইকেটও পান তিনি। স্পেলের শেষ ওভারে বোল্ড করে দেন ৫১ রান করা বাবর আজমকে। যিনি এই ইনিংস খেলার পথে গড়েন অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম এক হাজার রানের রেকর্ড।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ম্যাচটি শেষ পর্যন্ত ৫ উইকেটে হেরে যায় আফগানিস্তান। তবে দারুণ বোলিংয়ে ৪ ওভারে ২৬ রান দিয়ে ২ উইকেট নেন রশিদ। এই সংস্করণে এখন তার উইকেট ১০১টি।

You May Also Like