দেখেনিন বিশ্বকাপে বাংলাদেশের সর্বশেষ পয়েন্ট টেবিল

resize 163552917353121359p40

সুপার টুয়েলভের খেলায় নিজেদের ৩য় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ রানে হেরে নিশ্চিত হয়েছে বিদায়ের। তাতে ২০০৭ সালের পর বিশ্বকাপের মূল পর্বের খেলায় এখনও জয় অধরাই রয়ে গেল বাংলাদেশের। টানা ৩ হারে গ্রুপ পর্বে তলানিতেই রয়ে গেল বাংলাদেশ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। সিদ্ধান্ত টা সঠিক প্রমাণ করে বাংলাদেশের বোলাররা। প্রথম থেকেই তাদের উইকেট তুলতে শুরু করে বাংলাদেশ। ম্যাচের লাগাম নিজেদের করে নেয় যখন আন্দ্রে রাসেল কোন রান না করেই বিদায় নেয়। ১৪ ওভারে মাত্র ৭০ রান তোলে ক্যারিবিয়ানরা, সেখান থেকে বাকি ৬ ওভারে নিকোলাস পুরানের ঝড়ে আরও ৭২ রান তোলে তারা। ২২ বলে ৪০ করেন পুরান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

১৪৩ রানের জবাবে বাংলাদেশ ওপেনার হিসেবে সাকিব কে পাঠায়। তবে তিনি পরীক্ষায় সফল হন নি। ৯ রানে বিদায় নেন সাকিব। এরপর নাঈম বিদায় নেয় ১৭ রানে। দ্রুত দুই উইকেট হারানো বাংলাদেশ কে সৌম্য ও লিটন পথ দেখালেও সৌম্য দুর্ভাগ্যজনক আউটে বিদায় নেন। মুশফিক বিদায় নেয় ৮ রানে স্কুপ করে। এরপর লিটন ও রিয়াদ বাংলাদেশ কে জয়ের দিকে এগিয়ে নিতে থাকলেও লিটনের বিদায় আর সম্ভব হয়নি লক্ষ্য তাড়া করা। শেষ পর্যন্ত ৩ রানে হেরে যায় বাংলাদেশ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এই পরাজয়ে ৩ ম্যাচে ৩ টিতেই হারলো বাংলাদেশ। তাতে সুপার টুয়েলভে বিদায় নিশ্চিত হয়েছে বাংলাদেশ। এদিকে আজকের জয়ে বিশ্বকাপে সেমিফাইনালের আশা কাগজে কলমে টিকিয়ে রাখলো ওয়েস্ট ইন্ডিজ।

সুপার টুয়েলভে গ্রুপ এক এর পয়েন্ট তালিকা –

অবস্থান দল ম্যাচ জয় পরাজয় পয়েন্ট

১. ইংল্যান্ড ২ ২ ০ ৪

২. অস্ট্রেলিয়া ২ ২ ০ ৪

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

৩. সাউথ আফ্রিকা ২ ১ ১ ২

৪. শ্রীলংকা ২ ১ ১ ২

৫. ওয়েস্ট ইন্ডিজ ৩ ১ ২ ২

৬. বাংলাদেশ ৩ ০ ৩ ০

You May Also Like