শেষ বলে হার, ম্যাচ শেষে যা বললেন মাহমুদউল্লাহ

resize 1635520340292957907p37

আবারও তীরে এসে তরী ডুবলো বাংলাদেশের। হচ্ছে হচ্ছে করে এবারও পারলো না মাহমুদউল্লাহ রিয়াদের দল। জয়ের বন্দর থেকে মাত্র ৩ রান দূরে থামলো বাংলাদেশের ইনিংস। তারই সঙ্গে শেষ হলো টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের মতো টাইগারদের সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন মাহমুদউল্লাহ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বোলারদের নৈপুণ্যতায় ক্যারবীয়দের আটকে রেখেছিলেন নাগালের মধ্যেই। তবুও ব্যাটসম্যানদের ব্যর্থতায় পরাজয় দেখতে হয়েছে শেষ ওভারের শেষ বলে। ১৪৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে জয়ের জন্য শেষ বলে প্রয়োজন ছিল ৪ রান। আন্দ্রে রাসেলের ইর্য়কার মাহমুদউল্লাহর ব্যাটে মিস করে সরাসরি কিপারের কাছে চলে যেতেই পরাজয় নিশ্চিত হয়ে যায় টাইগারদের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ব্যাট হাতে মাহমুদউল্লাহ ৩১ রান করে অপরাজিত থেকে গেলেও তার সেই ইনিংস দলের জয়ে কোনো ভূমিকা রাখতে পারলো না। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই ম্যাচে ফিল্ডিংয়েও করুণ দশা দেখা গেছে বাংলাদেশ দলের। একাধিক ক্যাচ মিসসহ পুরো ইনিংসেই বেহাল দৃশ্য ছিল ফিল্ডিংয়ের। ম্যাচ হারের জন্য ফিল্ডিংয়ের ব্যর্থতাকেও দায়ী করেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

একই সঙ্গে ১৯তম ওভারের শেষ বলে লিটন দাসের আউট হওয়ার মুহুর্তকেও ম্যাচের অত্যন্ত গুরুত্বপূর্ণ মুহুর্ত বলে মনে করেন তিনি। ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক বলেন, আমি মনে করি লিটনের উইকেটটা অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল ম্যাচের ওই মুহুর্তে। আমরা দুজনেই ক্রিজে সেট হয়েছিলাম। মাহমুদউল্লাহ’র মতে, বোলাররা তাদের কাজটা ঠিকঠাক করেছে কিন্তু কিছু ক্যাচ মিস করায় ও সুযোগ কাজে লাগাতে না পারায় ১০-১৫ রান বেশি হয়েছে উইন্ডিজের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

রিয়াদ বলেন, আমরা চেষ্টা করেছি। ওপেনিংয়েও বদল এনে চেষ্টা করে দেখেছি। কিন্তু রান করা খুব কঠিন ছিল এই উইকেটে। শরিফুল ও মেহেদি ভালো বোলিং করেছে। তাসকিনও খুব সুন্দর বোলিং করেছে আজ। আমার মনে হয়, আমাদেরকে আরও ভালো কিছু নিয়ে ফিরতে হবে।

You May Also Like