ব্যাটার-বোলারদের দোষ দিতে পারছেন না মাহমুদউল্লাহ

resize 1635520067275014201p36

বিশ্বকাপের চলতি আসরে বেশিরভাগ ম্যাচেই জিতেছে পরে ব্যাট করা দল। আজ (শুক্রবার) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে সেই পথেই হেঁটেছিল বাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু ক্যারিবীয়দের করা ১৪২ রানের জবাবে শেষ পর্যন্ত ৩ রানে হেরে গিয়েছে টাইগাররা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ম্যাচের ব্যবচ্ছেদ করলে বড় দায়টা বর্তাবে ফিল্ডিংয়ের ওপর। কেননা রস্টোন চেজ, নিকোলাস পুরান ও জেসন হোল্ডারদের জীবন দিয়েছে বাংলাদেশ। যা কাজে লাগিয়ে ক্যারিবীয়দের চ্যালেঞ্জিং অবস্থানে নিয়ে গেছেন চেজ-পুরান-হোল্ডাররা। এছাড়া বাংলাদেশের বোলার-ব্যাটাররাও পারেননি নিজেদের দায়িত্ব পালন করতে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

৯ ও ২৭ রানে জোড়া জীবন পাওয়া চেজ খেলেন ৩৯ রানের ইনিংস। মাত্র ১ রানে জীবন পেয়ে পুরান খেলেছেন ম্যাচসেরার পুরস্কার জেতা ২২ বলে ৪০ রানের ইনিংস। হোল্ডার জীবন পেয়েছেন ২ রানে, তার ব্যাট থেকে আসে ৫ বলে ১৫ রান। প্রথম ১৪ ওভারে ৭০ রান করা ক্যারিবীয়রা শেষ ছয় ওভারে তুলে নেয় ৭২ রান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বাংলাদেশের বোলাররা শুরুটা ভালো করলেও শেষপর্যন্ত সেটি ধরে রাখতে পারেনি। অন্যদিকে ব্যাটিংয়ে শুরু থেকেই ছিল হতাশার গল্প। তবে শেষ দিকে গিয়ে লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে জেগেছিল জয়ের আশা। কিন্তু শেষ ওভারে গিয়ে হারতে হয়েছে ৩ রানে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে এসে টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, ‘আমি বলবো বোলাররা বেশ ভালো করেছে। আমরা বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করেছি। যার ফলে ১০-১৫ রান বাড়তি হয়েছে। ক্যাচ মিস করা একটি বড় ইস্যু। এদিকে আমাদের উন্নতি করতে হবে।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এসময় বোলার বা ব্যাটারদের ওপর দোষ না চাপিয়ে তিনি আরও বলেন, ‘যেমনটা বললাম, বোলাররা বেশ ভালো করেছে আজকে। কিন্তু ব্যাটিংয়ে… তবু ম্যাচটা খুব হাড্ডাহাড্ডি অবস্থায় ছিলো। আমরা বোলার বা ব্যাটারদের দোষ দিতে পারি না। টি-টোয়েন্টি ক্রিকেটে আপনি এমন ম্যাচ জিততেও পারেন, হারতেও পারেন।’

You May Also Like