ব্রেকিং নিউজঃ সহজ ম্যাচ হেরে বিশ্বকাপ শেষ বাংলাদেশের

inCollage 20211029 193525809 compress89

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের সুপার টুয়েলভে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে গেছে বাংলাদেশ। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে বাংলাদেশ বরণ করেছে ৩ রানের পরাজয়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শারজায় টস হেরে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ভালো শুরু পায়নি। বোলারদের ধারাবাহিক পারফরম্যান্সে উইকেট হারানোর পাশাপাশি কাঙ্ক্ষিত রানের দেখাও পাচ্ছিলেন না গেইল-পোলার্ডরা। ১৫ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ক্যারিবীয়দের সংগ্রহ দাঁড়ায় ৮৪ রান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে শেষ ৫ ওভারে নিকোলাস পুরানের ঝড়ো ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজ তুলে ফেলে ৫৮ রান। এতে দায় আছে ফিল্ডারদেরও। বাংলাদেশ এদিন মোট তিনটি ক্যাচ হাতছাড়া করেছে, যার দুটিই ফসকেছে মেহেদীর হাত থেকে। স্লগ ওভারে শরিফুলের বলে ক্যাচ ছাড়েন আফিফ হোসেন ধ্রুব। ছিল ভুল ফিল্ডিংয়ের ছড়াছড়িও।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

পুরানের ২২ বলে ৪০ ও রস্টন চেজের ৪৬ বলে ৩৯ রানের দুই ইনিংসের সাথে জেসন হোল্ডারের ৫ বলে ১৫ রানের ক্যামিওতে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় ১৪২ রান, ৭ উইকেট হারিয়ে। বাংলাদেশের পক্ষে শরিফুল, মেহেদী ও মুস্তাফিজ দুটি করে উইকেট শিকার করেন। ৪ ওভারে মুস্তাফিজ খরচ করেন ৪৩ রান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

জয়ের লক্ষ্যে বাংলাদেশের হয়ে ব্যাট করতে নামেন নাঈম শেখ ও সাকিব আল হাসান। যদিও দুজনের কেউই পরিস্থিতির দাবি মিটিয়ে ব্যাট করতে পারেননি। চোট নিয়ে ব্যাট করা সাকিব ১২ বলে ৯ রান করে সাজঘরে ফিরলে প্রথম উইকেটের পতন ঘটে। সট্রাইক রেটের উন্নতি ঘটাতে এবারও ব্যর্থ হন নাঈম শেখ, ১৯ বলে ১৭ রান করে আউট হন তিনি। ২ উইকেট হারিয়ে প্রথম ৬ ওভারে সংগ্রহ দাঁড়ায় ২৯ রান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ওয়ান ডাউনে নেমে লিটন হাল ধরেন একটু দেখেশুনে খেলে। সৌম্য নেমেছিলেন চারে, ১৩ বলে দুটি চারে ১৭ রান করে থামে তার ইনিংস। এরপর লিটন আশা জাগানিয়া ব্যাটিং করলেও দলীয় ৯০ রানে মুশফিকুর রহিম (৭ বলে ৮ রান) ঝুঁকি নিয়ে স্কুপ করতে গিয়ে বোল্ড হলে বিপাকে পড়ে যায় টাইগাররা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের বুদ্ধিদীপ্ত ব্যাটিংয়ে বাংলাদেশ দেখছিল জয়ের স্বপ্ন। রিয়াদ এক প্রান্তে পাল্লা দিয়ে রান তুললেও লিটন সাবধানে ব্যাট করছিলেন। চাপের মুখে বেশ কয়েকটি ওয়াইড আদায় করতে ব্যর্থ হন তিনি। ১৯তম ওভারের শেষ বলে ছক্কা হাঁকাতে গিয়ে ধরা পড়েন হোল্ডারের হাতে। এতে থামে ৪৩ বলে গড়া তার ৪৪ রানের ইনিংস।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ১৩ রান। প্রথম বলে ২ রান নেন আফিফ হোসেন ধ্রুব, পরের বলে সিঙ্গেল নিয়ে স্ট্রাইক দেন সেট ব্যাটার রিয়াদকে। তৃতীয় বলে রিয়াদ নেন আরও ২ রান। ৩ বলে প্রয়োজন ছিল ৮ রান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

চতুর্থ বলে ডিপ স্কয়ার লেগে ক্যাচ তুলে দেন রিয়াদ। আন্দ্রে ফ্লেচার ক্যাচ ছেড়ে দিলে রিয়াদ নেন আরও ২ রান। মিস ফিল্ডিংয়ের খেসারতে পরের বলে আরও ২ রান খরচ করে ওয়েস্ট ইন্ডিজ। শেষ বলে জয়ের জন্য প্রয়োজন ছিল ৪ রান। তবে এই বলে কোনো রানই নিতে পারেনি বাংলাদেশ। এতে ওয়েস্ট ইন্ডিজ পায় ৩ রানের জয়।

২টি চার ও ১টি ছক্কা হাঁকানো রিয়াদ ২৪ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোর

টস : বাংলাদেশ

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ওয়েস্ট ইন্ডিজ : ১৪২/৭ (২০ ওভার)
পুরান ৪০, চেজ ৩৯, হোল্ডার ১৫*
শরিফুল ২০/২, মেহেদী ২৭/২, মুস্তাফিজ ৪৩/২

বাংলাদেশ : ১৩৯/৫ (২০ ওভার)
লিটন ৪৪, রিয়াদ ৩১*, সৌম্য ১৭, নাঈম ১৭, সাকিব ৯
হোল্ডার ২২/১

ফল : ওয়েস্ট ইন্ডিজ ৩ রানে জয়ী।

You May Also Like